দুষ্কৃতী হামলায় লোপাট তথ্য প্রমাণ? আরজি করে ভাঙচুরের পর সত্যিটা জানাল কলকাতা পুলিশ

বাংলা হান্ট ডেস্কঃ বুধবার রাতে যখন বাংলা জুড়ে ‘রাত দখল’ কর্মসূচি চলছে। তখন আরজি কর হাসপাতালে হামলা চালায় একদল দুষ্কৃতী। এমারজেন্সি ওয়ার্ড তছনছ করে দেওয়ার পাশাপাশি ভেঙে দেওয়া হয় দামি দামি ওষুধ। এমনকি যে সেমিনার হলে নির্যাতিতার মৃতদেহ মিলেছিল, সেটিও ভাঙা হয়েছে বলে রটে যায়। সত্যিই কি তাই? এবার জানিয়ে দিল কলকাতা পুলিশ (Kolkata Police)।

আরজি করে হামলা, সেমিনার হলের অবস্থা জানাল কলকাতা পুলিশ (Kolkata Police)!

গত শুক্রবার চারতলার সেমিনার হল থেকে উদ্ধার হয়েছিল তরুণী চিকিৎসকের নিথর দেহ। গতকাল রাতে আরজি করে হামলা হতেইও অভিযোগ ওঠে, তথ্য প্রমাণ লোপাটের জন্য এমনটা করা হয়েছে। কারোর আবার দাবি, হামলা চালানো হয়েছে ওই সেমিনার হলেও। হাজারো জল্পনা কল্পনার মাঝেই সমাজমাধ্যমে পোস্ট কলকাতা পুলিশের।

   


‘রাত দখলে’র রাতে আরজি করে গুণ্ডাবাহিনী হামলা (RG Kar Hospital Attack) চালালেও সেমিনার হল অক্ষত রয়েছে বলে জানিয়েছে কলকাতা পুলিশ। বৃহস্পতিবার সকালে এক্স হ্যান্ডেলের পোস্টে লেখা হয়েছে, ‘ক্রাইম অফ সিন হল সেমিনার রুম এবং এটি স্পর্শ করা হয়নি। সত্যতা যাচাই না করে খবর ছড়াবেন না। গুজব ছড়ালে আমরা আইনি পদক্ষেপ নেব’।

আরও পড়ুনঃ আরজি করে তাণ্ডব চালাতে গুণ্ডা পাঠিয়েছেন মমতা? এবার ‘আসল সত্যি’ ফাঁস করলেন শুভেন্দু!

এদিকে হাসপাতালে হামলার এই ঘটনায় ইতিমধ্যেই ‘অ্যাকশনে’ নেমে পড়েছে পুলিশ (Kolkata Police)। এখনও অবধি ৯ জনকে আটক করা হয়েছে বলে খবর। অবৈধ জমায়েতের ধারা রুজু করা হয়েছে বলে জানা যাচ্ছে। গতকাল রাতের এই ঘটনায় ডিসি নর্থ, ওসি মানিকতলা সহ এখনও অবধি ১৫ জন পুলিশ  আহত হয়েছেন বলে খবর।

RG Kar Hospital attack hooligans vandalized emergency department medicines Kolkata Police

আরজি করে হামলার এই ঘটনা নিয়ে রাজনৈতিক তরজাও শুরু হয়ে গিয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পাঠানো গুণ্ডাবাহিনী হামলা চালিয়েছে বলে দাবি রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর। সেই সঙ্গেই পুলিশের বিরুদ্ধেও মারাত্মক অভিযোগ এনেছেন তিনি।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর