আলিয়া টু কঙ্গনা, আর জি কর কাণ্ডে প্রতিবাদ জানাচ্ছেন যে বলি তারকারা

কলকাতা আরজি মেডিকেল কলেজ ও হাসপাতালে (R G Kar) এক নারী চিকিৎসককে ধর্ষণ করে হত্যা করা হয়েছে। এই ঘটনায় ক্ষুব্ধ গোটা দেশ। বিষয়টি নিয়ে সর্বত্র আলোচনা হচ্ছে। প্রতিবাদ করছেন চিকিৎসকরা। নারীর নিরাপত্তা নিয়ে উঠছে প্রশ্ন। আলিয়া ভাট, বিজয় বর্মা, আয়ুষ্মান খুরানা, মালাইকা অরোরা, রিচা চাড্ডা, পরিণীতি চোপড়া এবং সোনাক্ষী সিনহা সহ তারকারা এই ঘটনায় (R G Kar) শোক প্রকাশ করেছেন এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের কাছে ন্যায়বিচারের আবেদন করেছেন।

অভিনেতা বিজয় বর্মা তাঁর ইনস্টাগ্রাম স্টোরিতে দুটি পোস্ট করেছেন। তিনি বলেন, ‘এখনই চিকিৎসকরা কী বলছেন সেদিকে কেন মনোযোগ দিতে হবে। এটা উল্লেখ করা প্রয়োজন যে ডাক্তারের সঙ্গে খারাপ ব্যবহার করা হয়েছে।’ ইনস্টাগ্রামে একটি পোস্ট শেয়ার করেছেন আলিয়া ভাটও। এতে তিনি লিখেছেন, ‘আরেকদিন আমাদের বোঝানো হল যে নারীরা কোথাও নিরাপদ নয়। আরেকটি ঘটনা আমাদের মনে করিয়ে দেওয়ার জন্য যে এটি এক দশকের বেশি হয়ে গিয়েছে এবং এখনও কিছুই পরিবর্তন হয়নি।’ এই পোস্টের মাধ্যমে ক্ষোভ প্রকাশ করে নারীদের নিরাপত্তার দিকে নজর দেওয়ার অনুরোধ জানিয়েছেন অভিনেত্রী।

   

R G Kar

এই ঘটনায় (R G Kar) শোক প্রকাশ করেছেন একাধিক বলি তারকারা

অভিনেত্রী পরিণীতি চোপড়াও এই বিষয়ে একটি পোস্ট করেছেন এবং বলেছেন যে ‘কলকাতার ধর্ষণ মামলার খবর পড়ে যদি লোকেদের সমস্যা হয়, তবে ভাবুন সেই মহিলা ডাক্তারের জন্য কেমন হয়েছিল।’ তাই জঘন্য এখানে আসামিদের ফাঁসি দেওয়ার কথা বলেছেন অভিনেত্রী। সোনাক্ষী সিনহাও পোস্ট করেছেন এবং ন্যায়বিচারের আবেদন করেছেন। আয়ুষ্মান খুরানাও একটি পোস্ট শেয়ার করে এই ঘটনায় প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন এবং একটি ভিডিও তৈরি ও শেয়ার করেছেন। এতে, অভিনেতা একটি কবিতা আবৃত্তি করছেন এবং একটি মেয়ের একটি ছেলে হওয়ার ইচ্ছা বর্ণনা করছেন।

এগুলি ছাড়াও মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে সঠিক তদন্তের দাবিও জানিয়েছেন রিচা চাড্ডা। এবং তাঁকে মনে করিয়ে দিয়েছিলেন যে তিনিই একমাত্র মহিলা যিনি মুখ্যমন্ত্রীর পদে রয়েছেন। এই ঘটনায় সিবিআই তদন্তের দাবিও করেছেন কঙ্গনা রানাউত। স্বরা ভাস্করও এই ঘটনা নিয়ে একটি পোস্ট করেছেন এবং লিখেছেন যে ‘আজকের যুগে মহিলারা নিরাপদ নয়। আবাসিক চিকিৎসককে ধর্ষণ ও হত্যার এই ঘটনা খুবই ভয়াবহ।’

Pousali Chakraborty
Pousali Chakraborty

সংবাদের প্রতি টানে ব্রেকিংয়ের দুনিয়ায় পা দেওয়া পৌষালীর। দর্শন নিয়ে স্নাতকে এগোলেও পরবর্তী পথ চলাটা খবরের দিকে ঘুরে যায়। জীবনে আসে যাদবপুর থেকে পড়ার অল্প সময়ের সুযোগ। টলিপাড়ায় উঁকি দেওয়া থেকে বাইশ গজের পিচে কার ঝুলিতে কত রান, দুই দিকেই নজর ঘোরাতে ভালোবাসেন পৌষালী। পর্দার অনুষ্কা-মাঠের বিরাট দু'জনের খবর সমান তালে রাখার চেষ্টা করে। অবসর সময় কাটে নাচ, বই, ম্যাগাজিনে চোখ বুলিয়ে।

সম্পর্কিত খবর