তথ্য প্রমাণ লোপাটের চেষ্টা? আরজি করে ভাঙচুর, হাইকোর্টে মামলা হতেই … তোলপাড় বাংলা!

বাংলা হান্ট ডেস্কঃ স্বাধীনতা দিবসের আগে বুধবার ‘রাত দখলে’র ডাক দিয়েছিল রাজ্যের নারীরা। সেই রাতেই আরজি কর হাসপাতালে হামলা চালায় একদল দুষ্কৃতী। ভাঙচুর চালানো হয় সেখানে। ইতিমধ্যেই এই ঘটনা নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজা। এবার এই জল গড়াল কলকাতা হাইকোর্ট (Calcutta High Court) অবধি।

আরজি করে ভাঙচুরের ঘটনায় হাইকোর্টে (Calcutta High Court) মামলা!

আরজি করে কাণ্ডে ইতিমধ্যেই একাধিক মামলা দায়ের হয়েছে কলকাতা হাইকোর্টে। গত মঙ্গলবারই এই ঘটনার তদন্তভার সিবিআইয়ের হাতে তুলে দেওয়ার নির্দেশ দিয়েছে উচ্চ আদালত। এবার বুধবার রাতে হাসপাতাল ভাঙচুরের ঘটনায় হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করলেন আইনজীবী সৌম্য শুভ্র রায়।

   

প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানমের দৃষ্টি আকর্ষণ করে এই জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছে। জানা যাচ্ছে, ইমেলের মাধ্যমে এই আবেদন দাখিল করা হয়েছে। ওই আইনজীবীর আশঙ্কা, চিকিৎসক খুনের তথ্য প্রমাণ লোপাটের উদ্দেশে একাধিকবার হাসপাতালে আক্রমণ (RG Kar Hospital Attack) হয়ে থাকতে পারে। এই বিষয়ে অবিলম্বে প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানমের বেঞ্চের হস্তক্ষেপ চেয়ে আর্জি জানিয়েছেন আইনজীবী সৌম্য শুভ্র রায়।

আরও পড়ুনঃ পুজোর আগেই সুখবর! সেপ্টেম্বর থেকে ফের বাড়ছে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা! এবার কত মিলবে?

উল্লেখ্য, গতকাল গোটা রাজ্যে শান্তিপূর্ণভাবে ‘রাত দখলে’র মিছিল হলেও উত্তপ্ত হয়ে ওঠে আরজি কর চত্বর। আচমকাই সেখানে হামলা চালায় একদল দুষ্কৃতী। অভিযোগ, হামলাকারীদের কয়েকজনের হাতে রড, লাঠি ছিল। এমারজেন্সি বিভাগের বাইরের কোলাপসিবল গেট উপড়ে ফেলে ভেতরে প্রবেশ করেন তাঁরা। এরপর শুরু হয় তাণ্ডব। এবার এই ঘটনার পরেই হাইকোর্টে (Calcutta High Court) দায়ের হল মামলা।

Calcutta High Court

প্রথমে কানাঘুষো শোনা যায়, যে সেমিনার হল থেকে তরুণী চিকিৎসকের মৃতদেহ উদ্ধার হয়েছিল সেটাও নাকি ভাঙা হয়েছে। তবে বৃহস্পতিবার সকালে কলকাতা পুলিশের তরফ থেকে জানানো হয়, ওই হল অক্ষতই রয়েছে। ইতিমধ্যেই হামলাকারীদের খোঁজ শুরু করেছেন পুলিশ আধিকারিকরা।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর