OMG! এত্ত সুন্দর ‘টয়লেট’! প্রাকৃতিক দৃশ্য দেখতে না, প্রকৃতির ডাকে সাড়া দিতেই হাজির শয়ে শয়ে লোক

বাংলাহান্ট ডেস্ক : গোটা বিশ্বজুড়ে দেখার জিনিসের অভাব নেই। কোথাও প্রাকৃতিক সৌন্দর্য আন্দোলিত করে আমাদের মনকে, আবার কোথাও মানুষ সৃষ্ট স্থাপত্য আমাদের নিয়ে যায় সুদূর অতীতে। তাজমহল থেকে শুরু করে মিশরের পিরামিড, নায়াগ্রা জলপ্রপাত থেকে শুরু করে চীনের প্রাচীর, এ বিশ্বজুড়ে রয়েছে কত বিখ্যাত ঘোরার জায়গা।

চীনের (China) বিশেষ শৌচাগার (Toilet)

তবে জানেন চীনে (China) এমন একটি শৌচাগার (Toilet) তৈরি হয়েছে যা দেখার জন্য কাতারে কাতারে মানুষ ভিড় জমাচ্ছেন? রাস্তাঘাটে চলাফেরা করার সময় আমরা পাবলিক টয়লেট দেখতে পাই অনেক জায়গায়। এছাড়াও বাড়ি, অফিস, স্কুল-কলেজ, শপিংমলে শৌচাগার থাকবে সেটাই স্বাভাবিক। তবে চীনের (China) এই শৌচাগার অন্যদের থেকে একদম আলাদা।

   

আরোও পড়ুন : ৫ লাখ থেকে ১৫ লক্ষ! ধামাকাদার স্কিম পোস্ট অফিসের, এক্কেবারে সুরক্ষিত হবে সন্তানের ভবিষ্যৎ

তাই দেশ-বিদেশ থেকে পর্যটকেরা ছুটে আসছেন এই শৌচাগার (Toilet) দেখার জন্য। বলা হচ্ছে বিশ্বের সবথেকে আধুনিক শৌচাগার তৈরি করা হয়েছে চীনের (China) নানজিং অঞ্চলের একটি শপিং মলে। শুধু একটি নয়, প্রতিটি ফ্লোরে রয়েছে আলাদা করে শৌচাগার। সবকটি শৌচাগার আবার শীততাপ নিয়ন্ত্রিত।

আরোও পড়ুন : Optical Illusion : টমেটোর মধ্যেই লুকিয়ে আছে বল! ৬ সেকেন্ডে খুঁজে ফেললেই হবে বাজিমাত

এই শৌচাগারের চারদিকে রয়েছে আধুনিক যন্ত্রপাতি। বাথরুমের মধ্যে রয়েছে নানা রকমের বাহারি গাছ। এছাড়াও প্রত্যেকটি শৌচাগার আলাদাভাবে সাজানো হয়েছে। কোনও শৌচাগারে ঢুকলে মনে হবে আপনি চলে এসেছেন ভবিষ্যতের দুনিয়ায়, আবার কোনও শৌচাগারে ঢুকলে আপনি পাবেন রেস্তোরাঁর অনুভূতি।

এমনকি গান-বাজনা করার জন্য চীনের (China) এই শৌচাগারের মধ্যে রয়েছে পিয়ানো। প্রায় ফুটবল মাঠের সমান এক একটি শৌচাগার। তাই চাইলে গোটা শৌচাগারের মধ্যে ছুটেও বেড়ানো যায়। আধুনিক প্রযুক্তির বেসিনগুলিতে আপনা থেকেই পরে জল। আবার প্রয়োজনমতো সেগুলি বন্ধ হয়ে যায় নিজে থেকে।

deji plaza bathroom

এমনকি কমোডেও রয়েছে আধুনিক প্রযুক্তি। দরকার পড়বে না স্যুইচ টেপার। প্রযুক্তির মাধ্যমে প্রয়োজনমতো জল আপনা থেকেই বেরিয়ে আসবে। কোটি কোটি টাকা খরচ করে তৈরি করা হয়েছে এই শৌচাগার। সাধারণ পর্যটকদের পাশাপাশি  ভ্লগাররাও এসে ভিড় জমাচ্ছেন এখানে। সোশ্যাল মিডিয়ায় চীনের (China) এই শৌচাগারের ছবি ও ভিডিও এখন বেশ ভাইরাল।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর