আরজি কর কাণ্ডে নয়া মোড়! আরও ৩ জনকে তলব CBI-এর, এবার ‘স্ক্যানারে’ কারা?

বাংলা হান্ট ডেস্কঃ আরজি কর হাসপাতালে তরুণী চিকিৎসকের ধর্ষণ-খুনের ঘটনায় তোলপাড় বাংলা। মঙ্গলবার এই মামলার তদন্তভার সিবিআইয়ের হাতে তুলে দিয়েছে কলকাতা হাই কোর্ট। ইতিমধ্যেই দিল্লি থেকে এসেছে কেন্দ্রীয় এজেন্সির স্পেশ্যাল টিম। এবার জানা গেল, এই ঘটনায় (RG Kar Incident) তিনজনকে তলব করেছে গোয়েন্দারা।

আরজি কর কাণ্ডে (RG Kar Incident) কাদের তলব করল সিবিআই?

মঙ্গলবার রাতেই আরজি কর মামলা সম্বন্ধিত নথিপত্র হস্তান্তরের কাজ শুরু হয়ে যায়। এরপর বুধবার সকালে ধৃত সিভিক ভলেন্টিয়ারকে নিজেদের হেফাজতে নেয় সিবিআই। সেই সঙ্গেই ঘটনাস্থলেও হাজির হয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার একটি দল। ঘটনাস্থল ঘুরে দেখেন তাঁরা। বৃহস্পতিবার জানা গেল এই মামলায় নাকি আরও তিনজনকে তলব করা হয়েছে।

   

ঘটনার রাতে নির্যাতিতার সঙ্গে যে চিকিৎসক-পড়ুয়ারা ডিউটিতে ছিলেন ইতিমধ্যেই তাঁদের সঙ্গে কথা বলেছেন তদন্তকারীরা। বৃহস্পতিবার দুপুরে নিহত তরুণীর বাড়িতে যান সিবিআই (CBI) আধিকারিকরা। তাঁর পরিবারের সঙ্গে কথা বলেন। এবার জানা গেল, এই মামলায় তিন চিকিৎসককে তলব করেছে কেন্দ্রীয় এজেন্সি।

আরও পড়ুনঃ শুক্রে রাজ্য জুড়ে বনধের ডাক! আরজি করে হামলা কাণ্ডে পথে নামছে বিজেপি? তুমুল শোরগোল

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যাচ্ছে, পদত্যাগী এমএসভিপি সঞ্জয় বশিষ্ঠ, চেস্ট বিভাগের প্রধান অরুণাভ দত্ত চৌধুরী এবং ফরেন্সিক বিভাগের ডাক্তার যিনি ময়নাতদন্তের সঙ্গে যুক্ত সেই মলি বন্দ্যোপাধ্যায়কে তলব করা হয়েছে বলে খবর। ইতিমধ্যেই তাঁদের মধ্যে কয়েকজন এসে পৌঁছেছেন বলে জানা গিয়েছে। তাঁদের বয়ান রেকর্ড হবে বলে জানা যাচ্ছে।

CBI Central Bureau of Investigation RG Kar incident

উল্লেখ্য, আরজি করের (RG Kar Incident) নিহত তরুণী চিকিৎসককে ‘ন্যায়’ পাইয়ে দিতে ১২ সদস্যের একটি দল তৈরি করেছে সিবিআই। সেখানে তদন্তকারী আধিকারিকদের পাশাপাশি চিকিৎসক, ফরেন্সিক বিশেষজ্ঞরা রয়েছেন। তদন্তের মূল দায়িত্বে আছেন দিল্লির অফিসাররা। কলকাতার স্পেশ্যাল ক্রাইম ব্রাঞ্চ সাহায্য করবে বলে খবর।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর