‘এই সময়ের উত্তম কুমার’! আবির সম্পর্কে এ কি বলে বসলেন রাজ?

বাংলা হান্ট ডেস্ক : বাংলা সিনেমায় (Bengali Cinema) আবির চট্টোপাধ্যায় (Abir Chatterjee) মানেই গোয়েন্দা চরিত্র। তাঁকে  নিয়ে দর্শকদের মনে গেঁথে গিয়েছে এমনই একটি ধারণা। তাই সকলের কাছে তিনি ব্যোমকেশ বক্সী নামেই অনেক বেশি জনপ্রিয়। যেমন অভিনয়, তেমন ব্যক্তিত্ব আর তেমনি সুদর্শন চেহারা। সবমিলিয়ে রোম্যান্টিক হিরো হিসাবেও একেবারে ‘একঘর’।  তাই বিবাহিত হলেও বাংলা জোড়া মহিলা ফ্যান আবিবের।

আবিরকে এই সময়ের উত্তম কুমার (Uttam Kumar) বললেন রাজ চক্রবর্তী

দিনের পর দিন বেড়েই চলেছে তাঁর অনুরাগীদের সংখ্যা। কিন্তু এবার জানা গেল, শুধু মহিলারাই নন আবিরের ফ্যান হলেন স্বয়ং পরিচালক রাজ চক্রবর্তীও (Raj Chakraborty)। দীর্ঘ ১০ বছর পর এই ৭৮তম স্বাধীনতা দিবসে আরও একবার বড়পর্দায় ফিরলেন এই পরিচালক-অভিনেতা জুটি। প্রেক্ষাগৃহে  মুক্তি পেয়েছে রাজ চক্রবর্তী পরিচালিত, আবির চট্টোপাধ্যায় এবং  শুভশ্রী গাঙ্গুলী অভিনীত সিনেমা ‘বাবলি’ (Babli)।

   

বাংলার কালজয়ী লেখক বুদ্ধদেব গুহর উপন্যাস অবলম্বনে তৈরি হয়েছে এই সিনেমা। এখানে আবির অভিনয় করছেন প্রধান নায়ক অভি ওরফে অভিরূপের চরিত্রে। এই সিনেমাটি প্রচারে সম্প্রতি পরিচালকের মুখে আবিরের সম্পর্কে শোনা গেল ভূয়সী  প্রশংসা।

আরও পড়ুন :  ‘স্বাধীনতা দিবস’-এর শুভেচ্ছা জানাতে গিয়ে বিতর্কে মধুমিতা, সাফাই দিয়ে এক হাত নিলেন সহ অভিনেতাকে

এমনকি এদিন রাজ চক্রবর্তী আবিরকে এই সময়ের ‘উত্তম কুমার’ (Uttam Kumar) বলেও আখ্যা দেন।  পরিচালকের কথায় ‘আমার কাছে আবিরই এই সময়ের উত্তম কুমার (Uttam Kumar)। এটা আমি সবসময়ই বলি। আবিরের গালের ওই কাটা দাগ, ওর ব্যক্তিত্ব, সবটা মিলিয়ে এই সময়ের উত্তম কুমার হিসাবে আবির সেরা এবং আমি ওকেও বলি এই কথা।’

Abir Raj

পরিচালকের মুখে এমন প্রশংসা শুনে পাল্টা প্রশংসা করে হাসিমুখেই আবিরও এদিন বললেন, ‘আমার মনে হয় উত্তম কুমার একজনই। তবে রাজের অভিনয় দেখে একটাই কথা বলতে পারি, আগে আমার রাজের অভিনয় যতটা ভাল লাগতো, যত দিন যাচ্ছে একজন অভিনেতা হিসেবে ওর অভিনয়ের প্রতি আমার ভাললাগা আরও বাড়ছে।’

Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর