বাংলায় টানা বর্ষণ! শুক্রে ভারী বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গের ৭ জেলায়, রইল আবহাওয়ার মেগা আপডেট

বাংলা হান্ট ডেস্কঃ শুক্রেও বৃষ্টিতে ভিজবে বাংলা। আজ ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। দক্ষিণবঙ্গ (South Bengal Weather) জুড়ে আজ বৃষ্টির পূর্বাভাস রয়েছে বলে জানা গিয়েছে। এর মধ্যে ৭টি জেলায় ভারী বৃষ্টিপাত হতে পারে বলে খবর। উত্তরের জেলাগুলির ক্ষেত্রেও জারি করা হয়েছে ভারী বৃষ্টির সতর্কতা (Weather Update)।

আজ কেমন থাকবে দক্ষিণবঙ্গের আবহাওয়া (South Bengal Weather)?

হাওয়া অফিস জানাছে, বঙ্গোপসাগরে আবারও ঘনাতে পারে নিম্নচাপ। যে কারণে ভিজতে পারে কলকাতা সহ দক্ষিণবঙ্গের (South Bengal) সকল জেলা। আবহাওয়া দফতর সূত্রে খবর, আজ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব মেদিনীপুর এবং পশ্চিম মেদিনীপুরে। কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হতে পারে।

   

আজকের মতো আগামীকালও দক্ষিণবঙ্গের সকল জেলায় তুমুল বর্ষণের পূর্বাভাস রয়েছে। রবিবার পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম এবং পশ্চিম বর্ধমানে ভারী বৃষ্টি (Rainfall Alert) হতে পারে। শুধু আজ নয়, আগামী ২২ আগস্ট অবধি কলকাতা সহ দক্ষিণের সকল জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দোসর হতে পারে বজ্রবিদ্যুৎ।

আরও পড়ুনঃ আরজি কর কাণ্ডে নয়া মোড়! আরও ৩ জনকে তলব CBI-এর, এবার ‘স্ক্যানারে’ কারা?

হাওয়া অফিস জানাচ্ছে, আগামী ২৪ ঘণ্টায় গাঙ্গেয় পশ্চিমবঙ্গে নিম্নচাপ তৈরির সম্ভাবনা রয়েছে। তার প্রভাবে পশ্চিমবঙ্গ উপকূলে ৪৫ কিমি/ঘণ্টা বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। সেই কারণে শুক্রবার এবং শনিবার মৎসজীবীদের সমুদ্রে যেতে বারণ করা হয়েছে।

South Bengal weather rain forecast Kolkata North Bengal West Bengal weather update 15th August

দক্ষিণবঙ্গের (South Bengal Weather) মতো উত্তরবঙ্গেও আগামী ২২ আগস্ট অবধি হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। সেই সঙ্গেই বজ্রবিদ্যুতের ঝলকানির সম্ভাবনাও রয়েছে। আজ উত্তরের কালিম্পং এবং আলিপুরদুয়ারে ভারী বৃষ্টিপাত হতে পারে। বাকি সকল জেলাতেও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর