৫৪ বছর বয়েসেও কেন অবিবাহিত মনীষা কৈরালা? জানুন সত্যিটা

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী মনীষা কৈরালা (Manisha Koirala) ১৬ আগস্ট জন্মগ্রহণ করেছেন। ২০২৪ সালে ৫৪ বছর বয়স হল তাঁর। মনীষা (Manisha Koirala) নেপালের কাঠমান্ডুতে ১৯৭০ সালের জন্মগ্রহণ করেন। নেপাল ত্যাগ করার পর, তিনি একজন বলিউড অভিনেত্রী হওয়ার জন্য মুম্বই এসেছিলেন। মনীষা কৈরালা নেপালি চলচ্চিত্র দিয়ে তাঁর অভিনয় জীবন শুরু করেন। ১৯৮৯ সালে নেপালি ছবি ‘ফেরি ভেতুলা’-এ একটি ছোট চরিত্রে দেখা গিয়েছিল তাঁকে।

মনীষার বলিউডে অভিষেক হয় ১৯৯২ সালের ছবি ‘সওদাগর’ দিয়ে। রাজকুমার, দিলীপ কুমারের মতো প্রবীণ অভিনেতারাও এতে কাজ করেছেন। মনীষা কৈরালা ছিলেন নব্বই দশকের জনপ্রিয় অভিনেত্রী। ক্যারিয়ারে অনেক ভালো ছবি উপহার দিয়েছেন তিনি। সম্প্রতি তাঁকে দেখা গিয়েছে ‘হিরামান্ডি’ ওয়েব সিরিজে। অভিনয়ের পাশাপাশি তিনি তাঁর ব্যক্তিগত জীবনের জন্যও অনেক শিরোনাম হয়েছেন। নানা পাটেকর, ডিজে হুসেন, অস্ট্রেলিয়ার রাষ্ট্রদূত ক্রিস্পিন কনরয় এবং প্রশান্ত চৌধুরী সহ অনেকের সঙ্গেই মনীষার নাম যুক্ত হয়েছে।

   

Manisha Koirala

মনীষা কৈরালা (Manisha Koirala) নেপালি চলচ্চিত্র দিয়ে তাঁর অভিনয় জীবন শুরু করেন

মনীষার অনেক সম্পর্ক রয়েছে বলে জানা গিয়েছিল। তবে তিনি ২০১০ সালে নেপালি ব্যবসায়ী সম্রাট দাহালকে বিয়ে করেন। কিন্তু ২০১২ সালেই দুজনের বিবাহ বিচ্ছেদ হয়ে যায়। মনীষা এখন ৫৪ বছর বয়সেও অবিবাহিত। সম্প্রতি তিনি ফিল্মফেয়ারকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছেন, ‘আমি গত ৫-৬ বছর ধরে একা ছিলাম এবং এই মুহূর্তে কারও সঙ্গে মিশতে আমার ইচ্ছে নেই। আমি এখনও অনুভব করি যে আমার নিজের উপর আরও অনেক কাজ করা দরকার।’

মনীষা আরও বলেছিলেন, ‘আমি লক্ষ্য করেছি যে আমি শুধু ভুল পুরুষের প্রেমে পড়ি। আমি ভাবছিলাম কেন বারবার এমন করছি। আমার মধ্যে মানুষ চেনার ক্ষমতা নেই তাই আমি শুধুমাত্র সবচেয়ে ভুল ব্যক্তির প্রতি আকৃষ্ট হই।’ মনীষার এই কথাতেই বোঝা যায়, যে আজও কেন তিনি অবিবাহিত রয়েছে। তিনি ভুল মানুষের প্রতি আকৃষ্ট হয়ে পড়েন বলেই এক থাকার সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি।

Pousali Chakraborty
Pousali Chakraborty

সংবাদের প্রতি টানে ব্রেকিংয়ের দুনিয়ায় পা দেওয়া পৌষালীর। দর্শন নিয়ে স্নাতকে এগোলেও পরবর্তী পথ চলাটা খবরের দিকে ঘুরে যায়। জীবনে আসে যাদবপুর থেকে পড়ার অল্প সময়ের সুযোগ। টলিপাড়ায় উঁকি দেওয়া থেকে বাইশ গজের পিচে কার ঝুলিতে কত রান, দুই দিকেই নজর ঘোরাতে ভালোবাসেন পৌষালী। পর্দার অনুষ্কা-মাঠের বিরাট দু'জনের খবর সমান তালে রাখার চেষ্টা করে। অবসর সময় কাটে নাচ, বই, ম্যাগাজিনে চোখ বুলিয়ে।

সম্পর্কিত খবর