জামা-জুতো অনেক হল! এবারের রাখিতে বোনকে দিন এমন উপহার, যা সুরক্ষিত করবে ভবিষ্যৎ

বাংলা হান্ট ডেস্ক : হাতে আর মাত্র একদিন। তারপরেই এসে পড়বে বাংলার অন্যতম প্রিয় উৎসব রাখি পূর্ণিমা (Rakhi Purnima)। এবছর রাখি (Rakhi) পড়েছে ১৯ আগস্ট সোমবার। প্রত্যেক ভাইবোনদের কাছেই এই দিনটি অত্যন্ত বিশেষ একটি দিন। এই বিশেষ দিনে প্রত্যেক বোন কিংবা দিদি নিজের ভাই কিংবা দাদার হাতে রাখি (Rakhi) বেঁধে তাঁর দীর্ঘায়ু কামনা করেন। আর দাদারাও বোনকে আজীবন রক্ষা করার অঙ্গীকার নেয়।

রাখিতে (Rakhi) কি উপহার দেবেন বোনকে?

এইভাবেই বছর বছর আরও দৃঢ় হতে থাকে প্রত্যেক ভাই বোনের মধুর সম্পর্ক। কিন্তু প্রত্যেক উৎসবের মতোই এই রাখি পূর্ণিমা উৎসবেও থাকে উপহার দেওয়ার (Rakhi Gifts) পালা। দাদা কিংবা ভাইদের হাতে রাখি বেঁধেই হরেক রকম উপহারে ঝুলি ভরে যায় দিদি-বোনদের। প্রত্যেক বছরেই কেউ ব্যাগ, জামাকাপড়,কিংবা পারফিউমের মত দামী দামী উপহার পায়।

   

কিন্তু এবারে রাখি পূর্ণিমা উৎসবে কেউ যদি নিজের বোনকে এমন কোনো  উপহার দিতে চান যা তার ভবিষ্যৎকেও সুরক্ষিত করবে তাহলে তিনি তার দিদি কিংবা বোনের জন্য মিউচুয়াল ফান্ডে একটি সেভিংস অ্যাকাউন্ট খুলে দিতে পারেন।

আরও পড়ুন :  ধরতে পারি তাঁদের, আনঅফিশিয়ালি! আচমকা বিস্ফোরক মন্তব্য কাঞ্চন মল্লিকের

এছাড়াও ভবিষ্যতে বোন যাতে ভালো লাভবান হতে পারেন তার জন্য এসআইপি বা সিস্টেমেটিক ইনভেস্টমেন্ট প্ল্যান চালু করে দিতে পারেন। তবে খুব অল্প টাকা দিয়েই এস আই পি চালু করা যেতে পারে। কিংবা কেউ চাইলে সোনা কিংবা রুপোর কয়েনও উপহার হিসেবে দিতে পারেন। এই মূল্যবান উপহার ভবিষ্যতে বিপদের দিনেও উপকারে আসতে পারে।

Rakhi 3

এছাড়া কেউ যদি মনে করেন বোনের জন্য নিশ্চিত বিনিয়োগ উপহার দেবেন। তাহলে এবারের রাখিতে চোখ বুজে বোনের জন্য ফিক্সড ডিপোজিট বা এফডি উপহার দিন।আবার কারও যদি বাজেট কম থাকে তাহলে তিনি কম বাজেটের মধ্যেই বোনের জন্য নিজের সাধ্যমত গিফট কার্ড-ও উপহার দিতে পারেন। এরফলে তার দিদি কিংবা বোন নিজের পছন্দমত উপহার কিনে নিতে পারবেন।

Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর