ধেয়ে আসছে তুমুল বৃষ্টি! আজ থেকে টানা তিন দিন তোলপাড় চলবে কলকাতা সহ দক্ষিণবঙ্গে

বাংলা হান্ট ডেস্ক: ফুঁসছে নিম্নচাপ। ওদিকে রয়েছে ঘূর্ণাবর্তও। এই দুইয়ের জোড়া ফলায় ফের একবার ভারী বৃষ্টির সম্ভাবনা কলকাতা (Kolkata) সহ দক্ষিণবঙ্গের (South Bengal Weather) জেলাগুলিতে। আবহাওয়া দপ্তরের আপডেট অনুযায়ী, বঙ্গোপসাগরে তৈরী হয়েছে নিম্নচাপ। যার জেরে আগামী তিন দিন অর্থাৎ মঙ্গলবার পর্যন্ত গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস।

টানা তিন দিন ভারী বৃষ্টি কলকাতা সহ দক্ষিণবঙ্গে (South Bengal Weather)

ইতিমধ্যেই জোর বৃষ্টি শুরু হয়েছে কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। বৃষ্টি আরও বাড়বে বলেই জানিয়েছে আবহাওয়া দপ্তর। এদিন দুই ২৪ পরগনায় ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা। ইতিমধ্যেই জারি হয়েছে কমলা সতর্কবার্তা। বৃষ্টি জারি থাকবে কলকাতা, হুগলি, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান ও নদিয়ায়।

   

আজ থেকে দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বৃষ্টি বাড়বে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। ওদিকে সমুদ্র উত্তাল হওয়ার আশঙ্কা রয়েছে। মৎস্যজীবীদের জন্য সতর্কবার্তা জারি করা হয়েছে। আগামী সাত দিন দক্ষিণবঙ্গের (South Bengal Weather) জেলায় জেলায় বজ্রপাত সহ মাঝারি বৃষ্টি হওয়ার পূর্বাভাস মিলেছে হাওয়া অফিসের তরফে।

এদিন ঝাড়গ্রাম,পুরুলিয়া, বাঁকুড়া-সহ পশ্চিমের জেলাগুলিতে বজ্রবিদুৎ-সহ বৃষ্টির অধিক সম্ভাবনা রয়েছে। ওদিকে নিম্নচাপের জেরে দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী দুই তিনদিন বিক্ষিপ্তভাবে বৃষ্টি হবে উত্তরের জেলাগুলিতে।

weather rain h

আরও পড়ুন: DA না বাড়লেও সামনেই টানা ছুটি, বন্ধ থাকবে স্কুল-কলেজ, অফিস-কাছারি, দেখুন তালিকা

আগামী তিন দিন অধিক বৃষ্টির সম্ভাবনা উত্তরের উপরের পাঁচজেলায় বৃষ্টি হবে। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ারে বজ্রবিদ্যুতের পূর্বাভাস। পাশাপাশি নিচের জেলা মালদহ ও দুই দিনাজপুরে হকা বৃষ্টির হবে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর