আর জি কর কাণ্ডের প্রতিবাদে পথে নামছেন ‘বাংলার চলচিত্র পরিবার’, জমায়েত হবে আজই

আর জি করে ধর্ষণ ও খুনের ঘটনা (R G Kar Case) নিয়ে হুলুস্থুল গোটা ভারত। উত্তাল রাজ্য রাজনীতি। ৩১ এর মৌমিতার সঙ্গে এই নৃশংসতার প্রতিবাদ করছেন লাখ লাখ মানুষ। প্রতিবাদে সামিল হয়েছে তারকারাও। আলিয়া ভাট, রিচা চাড্ডা, সোনাক্ষী সিনহা, আয়ুষ্মান খুরানা থেকে শুরু করে স্বস্তিকা মুখোপাধ্যায়, পাওলি দাম, সৃজিত মুখোপাধ্যায়, মিমি চক্রবর্তী পর্যন্ত, এই ঘটনার (R G Kar Case) প্রতিবাদে রাস্তায় নেমেছেন একাধিক তারকারা।

গত ৯ তারিখ ভোর রাতে ঘরে এই নৃশংস ঘটনাটি। ধর্ষণ করে মেরে ফেলা হয় হাসপাতালে কর্মরত এক মহিলা নার্সকে। এই ঘটনার ছি ছিক্কার করছে গোটা দেশ। বিচার চাই, বিচার চাই দাবিতে পথে নেমেছেন রাজ্যবাসী। ১৪ তারিখ রাতে রাত দখল করেছিল মেয়েরা। গোটা রাজ এদিন রাত জেগেছিল। আবারও পথের দাবি পথেই করার ডাক দিয়েছে রাজ্যবাসী। একটা জমায়েতে থামলে চলবে না। বিচার চাই আর সেটা এক্ষুনি চাই। এমনটাই দাবি জানাচ্ছে পশ্চিমবঙ্গবাসী।

   

R G Kar Case R G Kar Case

আর জি করে ধর্ষণ ও খুনের ঘটনা (R G Kar Case) নিয়ে হুলুস্থুল গোটা ভারত

১৮ তারিখ অর্থাৎ রবিবার আবারও এক জমায়েত হবে বলে জানিয়েছেন একাধিক তারকারা। পাওলি দাম জানিয়েছেন, এদিন বাংলার সমস্ত শ্যুটিং সেট বন্ধ থাকবে। টেকনিশিয়ান থেকে শুরু করে অভিনেতা-অভিনেত্রীরা প্রত্যেকেই এই ঘটনার প্রতিবাদে রাস্তায় নামবে বলে জানিয়েছেন। গোটা বাংলা চলচিত্র পরিবার সামিল হবে এই মিছিলে। বিকেল চারটের সময় টেকনিশিয়ান স্টুডিও থেকে আর জি কর হাসপাতাল পর্যন্ত মিছিল চলবে বলে জানিয়েছেন তিনি। নিরপেক্ষ তদন্ত, অপরাধীদের কঠিনতম শাস্তির দাবিতে রাস্তায় নামছে তারা।

অন্যদিকে স্বস্তিকা মুখোপাধ্যায় জানিয়েছেন, রবীন্দ্র সদন থেকে নেতাজি ভবন পর্যন্ত চলবে অন্য একটি মিছিল। ১৮ তারিখ বিকেল চারটে থেকে শুরু হবে এই মিছিলও। সঙ্গে আরও একটি পোস্টার পোস্ট করে তিনি জানিয়েছেন আরও বেশ কিছু জায়গায় হতে চলেছে জমায়েত। রাজ্যের ২৮ টি জায়গার জমায়েতের কথা উল্লেখ করা রয়েছে এই পোস্টারে। সঙ্গে রয়েছে বেঙ্গালুরুর ফ্রিডম পার্কের জমায়েতের উল্লেখও। কোথাও বিকেল চারটে তো কোথাও আবার রাত নটা। বিভিন্ন জায়গায় বিভিন্ন সময়ে করা হবে জমায়েত। দাবি একটাই ‘বিচার চাই।’

Pousali Chakraborty
Pousali Chakraborty

সংবাদের প্রতি টানে ব্রেকিংয়ের দুনিয়ায় পা দেওয়া পৌষালীর। দর্শন নিয়ে স্নাতকে এগোলেও পরবর্তী পথ চলাটা খবরের দিকে ঘুরে যায়। জীবনে আসে যাদবপুর থেকে পড়ার অল্প সময়ের সুযোগ। টলিপাড়ায় উঁকি দেওয়া থেকে বাইশ গজের পিচে কার ঝুলিতে কত রান, দুই দিকেই নজর ঘোরাতে ভালোবাসেন পৌষালী। পর্দার অনুষ্কা-মাঠের বিরাট দু'জনের খবর সমান তালে রাখার চেষ্টা করে। অবসর সময় কাটে নাচ, বই, ম্যাগাজিনে চোখ বুলিয়ে।

সম্পর্কিত খবর