কেটে গিয়েছে পাঁচটা বছর, আসন্ন IPL-এ নামছেন যুবরাজ! তুঙ্গে জল্পনা

গুজরাট টাইটান্সের প্রধান কোচ আশিস নেহরার মেয়াদ শেষ হতে চলেছে। আশিস নেহরার কোচিংয়ে গুজরাট টাইটান্স আইপিএল ২০২২-এ চ্যাম্পিয়ন হয়েছে। এরপরে তাঁর অধীনেই আইপিএল ২০২৩-এ রানার আপ হয় গুজরাট। কিন্তু, আইপিএল ২০২৪- এ বিশেষ কিছুই করতে পারেনি এই দল। এই মরসুমে, আশিস নেহরার কোচিংয়ে এবং শুভমান গিলের অধিনায়কত্বে, গুজরাট টাইটান্স অষ্টম স্থানে ছিল। যদিও, সামগ্রিকভাবে, আশিস নেহরা প্রধান কোচ হিসাবে সফল হয়েছেন, তবে মনে করা হচ্ছে তাঁর কোচিংয়ের মেয়াদ বাড়ানো হবে না।

মিডিয়া রিপোর্ট অনুযায়ী, গুজরাট টাইটান্সের প্রধান কোচ হতে পারেন যুবরাজ সিং (Yuvraj Singh)। আশিস নেহরার জায়গায় যুবরাজ সিংকে (Yuvraj Singh) প্রধান কোচ করা হতে পারে। কিন্তু, জানেন কি কেন যুবরাজকেই বেছে নিতে পারে গুজরাট? যুবরাজ সিং এবং আশিস নেহরার মধ্যে সম্পর্ক খুবই মজবুত। দুজনেই দীর্ঘদিন ধরে ভালো বন্ধু। তবে এর আগে কোনওদিন কোচের দ্বায়িত্ব সামলাননি তিনি। এমতাবস্থায় কোচ হিসেবে কতটা সফল হবেন তিনি, তাই দেখার।

   

Yuvraj Singh

গুজরাট টাইটান্সের প্রধান কোচ হতে পারেন যুবরাজ সিং (Yuvraj Singh)

এছাড়াও, যুবরাজ সিং এবং আশিস নেহরা দীর্ঘদিন ধরে ভারতীয় দলের হয়ে খেলেছেন। তবে মনে করা হচ্ছে, আশিস নেহরা যদি প্রধান কোচের পদ থেকে সরে দাঁড়ান, তাহলে যুবরাজ সিংকে প্রধান কোচ করা হতে পারে। ২০১৯ সালে পেশাদার ক্রিকেটকে বিদায় জানিয়েছেন যুবরাজ সিং। তবে এর আগে তিনি আইপিএলের ১৩২টি ম্যাচ খেলেছেন।

আইপিএল শুরুর দিকে যুবরাজ সিং পাঞ্জাব কিংসের অধিনায়ক ছিলেন। যুবরাজ সিংয়ের নেতৃত্বের মান ভালো তো প্রত্যেকেই জানে। এছাড়াও তিনি একজন মেন্টরের ভূমিকাও ভালোভাবে পালন করতে পারেন। গুজরাট টাইটান্সের অধিনায়ক শুভমান গিল এবং যুবরাজ সিং দুজনেই পাঞ্জাবের বাসিন্দা। এছাড়া শুভমান গিলকে ক্রিকেটে বেশ কয়েকবার সাহায্যও করেছেন যুবরাজ সিং। দুজনের সম্পর্ক খুবই মসৃণ। তবে যুবরাজ সিং কোচ হলে প্রথমবারের মতো কোচের ভূমিকায় দেখা যাবে তাঁকে।

Pousali Chakraborty
Pousali Chakraborty

সংবাদের প্রতি টানে ব্রেকিংয়ের দুনিয়ায় পা দেওয়া পৌষালীর। দর্শন নিয়ে স্নাতকে এগোলেও পরবর্তী পথ চলাটা খবরের দিকে ঘুরে যায়। জীবনে আসে যাদবপুর থেকে পড়ার অল্প সময়ের সুযোগ। টলিপাড়ায় উঁকি দেওয়া থেকে বাইশ গজের পিচে কার ঝুলিতে কত রান, দুই দিকেই নজর ঘোরাতে ভালোবাসেন পৌষালী। পর্দার অনুষ্কা-মাঠের বিরাট দু'জনের খবর সমান তালে রাখার চেষ্টা করে। অবসর সময় কাটে নাচ, বই, ম্যাগাজিনে চোখ বুলিয়ে।

সম্পর্কিত খবর