আরজি কর কাণ্ডে পোস্ট! এবার লকেটকে তলব করল কলকাতা পুলিশ, বিপাকে বিজেপি নেত্রী?

বাংলা হান্ট ডেস্কঃ আরজি কর কাণ্ডে বর্তমানে ছয়লাপ সোশ্যাল মিডিয়া। বাংলার গণ্ডি পেরিয়ে এই ঘটনার আঁচ ছড়িয়ে পড়েছে গোটা দেশে। কলকাতা পুলিশের তরফ থেকে এই ঘটনা সংক্রান্ত ভুয়ো খবর ছড়ানো নিয়ে আগেই সতর্ক করা হয়েছিল। একইসঙ্গে আইনি পদক্ষেপের হুঁশিয়ারিও দেওয়া হয়। এই নিয়ে বেশ কয়েকজনকে তলব করেছিল কলকাতা পুলিশ। এবার শোনা গেল, বিজেপি নেত্রী লকেট চট্টোপাধ্যায়কে (Locket Chatterjee) ডাকা হয়েছে।

লকেটকে (Locket Chatterjee) কেন তলব করা হল?

যে কোনও ধর্ষণ অথবা যৌন নির্যাতনের ঘটনায় নির্যাতিতার নাম-পরিচয় প্রকাশ না করার আইন রয়েছে। সুপ্রিম কোর্টের তরফ থেকেও এই নির্দেশ দেওয়া রয়েছে। তা সত্ত্বেও আরজি কর কাণ্ডে মৃতার নাম, ছবি, পরিচয় সোশ্যালে ছড়িয়ে পড়েছে। বিজেপি নেত্রী তথা প্রাক্তন সাংসদ লকেটও একবার তা প্রকাশ করেছিলেন। সেই কারণে তাঁকে তলব করা হয়েছে বলে অনুমান।

   

জানা যাচ্ছে, রবিবার বিকেলে লকেটকে লালবাজারে (Kolkata Police) হাজির হতে বলা হয়েছে। এই বিষয়ে সর্বভারতীয় এক সংবাদমাধ্যমের কাছে হুগলির প্রাক্তন সাংসদ বলেন, ‘আমি এখনও কোনও তলবের চিঠি হাতে পাইনি। প্রথমে আমি একবার ভুল করে নির্যাতিতার নাম প্রকাশ করে এক্স হ্যান্ডেলে পোস্ট করে ফেলেছিলাম। কিন্তু এরপর ভুল বুঝতে পেরে সেই পোস্ট ডিলিট করে দিই’।

আরও পড়ুনঃ হুড়মুড়িয়ে বাড়বে ইলেকট্রিক বিল? নতুন আইন আনছে সরকার! তুমুল শোরগোল

এরপর হুগলির বর্তমান সাংসদ রচনা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করে লকেট বলেন, ‘হুগলির সাংসদ যে সমাজমাধ্যমে কান্নাকাটি করে নাটক করে নির্যাতিতার নাম প্রকাশ করছেন, উনি কি পুলিশের নোটিশ পেলেন? নাকি পুলিশ তাঁর কথা শুনতেই পায়নি?’

bjp leader locket chatterjee

লকেটের (Locket Chatterjee) কথায়, বিরোধীদের তলব করে পুলিশ যে তৎপরতা দেখাচ্ছে, সেটা ঘটনার সময়ে থাকলে এমন কিছু ঘটতো না। প্রত্যেকে এই নৃশংসতার বিচার চাইছেন বলে জানান বিজেপি নেত্রী। উল্লেখ্য, লকেটের পাশাপাশি বিশিষ্ট দুই চিকিৎসককেও তলব করেছে লালবাজার। পুলিশ সূত্রে খবর, নির্যাতিতার নাম প্রকাশ ও সোশ্যালে ভিত্তিহীন খবর ছড়ানোয় তাঁদের ডাকা হয়েছে।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর