আরজি কর কাণ্ডে ‘জটিল’ উত্তর সন্দীপের! প্রাক্তন অধ্যক্ষকে কী কী প্রশ্ন করল CBI? ফাঁস হতেই তোলপাড়

বাংলা হান্ট ডেস্কঃ আরজি করে তরুণী চিকিৎসককে ধর্ষণ-খুনের ঘটনায় অনেকদিন ধরেই অধ্যক্ষ (বর্তমানে প্রাক্তন) সন্দীপ ঘোষের ভূমিকা প্রশ্ন উঠছে। তিনি বেশ ‘প্রভাবশালী’ এই তত্ত্বও সামনে এসেছে। শুক্রবার এই সন্দীপকে মাঝরাস্তা থেকে পাকড়াও করেছে সিবিআই। এরপর থেকে টানা তিনদিন কেন্দ্রীয় এজেন্সির প্রশ্নের সম্মুখীন হলেন তিনি (RG Kar Incident)।

আরজি করের (RG Kar Incident) প্রাক্তন অধ্যক্ষকে কী কী প্রশ্ন করল সিবিআই?

শুক্রবারের পর শনিবার সিবিআই দফতরে হাজিরা দেন সন্দীপ। রবিবারও সিজিও কমপ্লেক্সে হাজির হন তিনি। গত দু’দিনে প্রায় ২৪ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়েছে আরজি করের প্রাক্তন অধ্যক্ষকে। সূত্রের খবর, এই প্রশ্নোত্তর পর্বে বেশ কিছু কড়া প্রশ্নের মুখোমুখি হয়েছেন তিনি।

   

সংবাদসংস্থা পিটিআইয়ের প্রতিবেদন অনুসারে সিবিআই সন্দীপকে (Sandip Ghosh) যে প্রশ্নগুলি জিজ্ঞেস করেছে তা হল, তরুণী চিকিৎসকের ধর্ষণ-খুনের রাতে তিনি কোথায় ছিলেন? কে তাঁকে প্রথম খবর দেয়? তাঁর প্রথম প্রতিক্রিয়া কী ছিল? তিনি কাকে পরিবারকে জানানোর নির্দেশ দিয়েছিলেন? কীভাবে তাঁরা পুলিশের সঙ্গে যোগাযোগ করেন? এমন নানান প্রশ্ন করে তদন্তকারী সংস্থা।

আরও পড়ুনঃ ‘আরজি কর চিকিৎসকের মৃত্যু কাণ্ডে CBI সঠিক তদন্ত করলে গ্রেফতার হবেন মমতা’, তোলপাড়

প্রাক্তন অধ্যক্ষের প্রতিক্রিয়ার সঙ্গে সেখানকার ইন্টার্ন, চিকিৎসক এবং ডিউটিরত নার্সদের সঙ্গে সিবিআই (CBI) মিলিয়ে দেখবে বলে খবর। পিটিআইয়ের প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, সিবিআইয়ের করা নানান প্রশ্নে সন্দীপের জবাব ছিল ‘জটিল’।

Sandip Ghosh RG Kar incident

সিবিআই আধিকারিকের সূত্র উল্লেখ করে উক্ত সংবাদসংস্থার দাবি, চেস্ট মেডিসিনের চিকিৎসকদের সাপ্তাহিক কাজ সম্বন্ধে সন্দীপকে জিজ্ঞেস করা হয়েছিল। সেখানেই জানা গিয়েছে, প্রয়াত চিকিৎসককে (RG Kar Incident) টানা ৪৮ ঘণ্টা অবধি কাজ করতে হয়েছে।

উল্লেখ্য, কলকাতা হাইকোর্টের নির্দেশ মতো আরজি কর কাণ্ডের তদন্তভার নেওয়ার পর থেকেই জোরকদমে কাজ শুরু করে দিয়েছে সিবিআই। একাধিকবার ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন গোয়েন্দারা। সেই সঙ্গেই চলছে জিজ্ঞাসাবাদ। জানা যাচ্ছে, তদন্তের স্বার্থে দিল্লি থেকে দু’জন মনোবিজ্ঞানী নিয়ে এসেছে সিবিআই।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর