‘পথে এবার নামো সাথী’! আর জি কর কাণ্ডের প্রতিবাদে সরব টলিপাড়া, মিছিলে নামলেন কে কে?

বাংলা হান্ট ডেস্ক : আরজিকরের (RG Kar) তরুণী চিকিৎসকের মৃত্যুর প্রতিবাদে রাজ্যজুড়ে উঠেছে একটাই সুর ‘উই ওয়ান্ট জাস্টিস’। গত সপ্তাহে ঠিক আজকের দিনেই আরজিকর (RG Kar) হাসপাতালে নির্মমভাবে হত্যা ও ধর্ষণ করা হয়েছিল তিলোত্তমাকে। তাঁর সেই হত্যাকারীদের চরম শাস্তি চেয়ে কলকাতার রাজপথে একার পর এক প্রতিবাদ মিছিলে সরব হচ্ছেন সাধারণ মানুষ থেকে শুরু করে চিকিৎসক এবং চিকিৎসা পরিষেবার  সাথে যুক্ত সমস্ত কর্মীরা।

আরজিকরের (RG Kar) প্রতিবাদ মিছিলে সামিল টলিপাড়ার কোন কোন তারকা?

কিন্তু ইতিমধ্যেই আরজিকর সংলগ্ন এলাকায় ১৪৪ ধারা জারি করে জানানো হয়েছে এই এলাকায় একসঙ্গে পাঁচ জনের বেশি জমায়েত করা যাবে না। কিন্তু এবার কলকাতা পুলিশের সেই নিষেধাজ্ঞা অগ্রাহ্য করেই বৃষ্টি মাথায় রাস্তায় নেমেছিলেন টলিপাড়ার একঝাঁক শিল্পী। কলকাতা পুলিশের নিষেধাজ্ঞা জারি হওয়ার পর অনেকের মনেই প্রশ্ন তৈরি হয়েছিল কলকাতার শিল্পীদের জমায়েত নিয়ে।

   

কিন্তু  টলিপাড়ার  শিল্পীরা (Tollywood Artist) বারবার জানিয়েছিলেন আর যাই হয়ে যাক না কেন প্রতিবাদ জানাতে তাঁরা পথে নামবেই। ঠিক তাই, যেমন কথা তেমন কাজ।  এদিন নির্দিষ্ট সময়ে মিছিলে পা মেলাতে দেখা গেল বাংলা বিনোদন জগতের একঝাঁক জনপ্রিয় অভিনেতা অভিনেত্রীদের।

আরও পড়ুন : LIC এজেন্টদের মাসিক আয় কত জানেন? বড় আপডেট দিল খোদ সংস্থা

এদিনের প্রতিবাদ মিছিলে সামনে থেকে নেতৃত্ব দিতে দেখা গেল অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়,আবির চট্টোপাধ্যায়,শুভশ্রী গাঙ্গুলি, ঐন্দ্রিলা সেন, অঙ্কুশ হাজরা, পরমব্রত চট্টোপাধ্যায় সহ একঝাঁক তারকাদের। হাজির ছিলেন সৃজিত মুখোপাধ্যায়, সৌরসেনি মৈত্র, অনির্বাণ চক্রবর্তী, শাশ্বত চট্টোপাধ্যায়, রাহুল অরুণোদয় বন্দোপাধ্যায়, রাজ চক্রবর্তী সহ আরও অনেকে।

RG Kar 3

তবে এদিন তাঁরা সকলেই পথে নেমেছিলেন নিতান্ত সাধারণ মানুষ হিসাবেই। তবে আরজিকরের সামনে জমায়েত নিয়ে পুলিশের নিষেধাজ্ঞা জারির পর অনেকেরই সন্দেহ ছিল এই মিছিল হবে কিনা তা নিয়ে। তবে এপ্রসঙ্গে অভিনেতা অঙ্কুশ হাজরা টিভি ৯ বাংলায় জানিয়েছেন, ‘গন্তব্যটা গুরুত্বপূর্ণ নয়। এ সময় গিয়ে দাঁড়ানোটাই দরকার। যাই হোক কেন আমরা তো যাবই। আগে টেকনিশিয়ানে গিয়ে দেখা করি। তার পর যতটা যাওয়া যাবে ততটাই যাব।’

Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর