আরজি কর কাণ্ডের পরেও হুঁশ নেই! ফের ডাক্তার-নার্সদের ওপর হামলা, গ্রেফতার তৃণমূল নেতা

বাংলা হান্ট ডেস্কঃ আরজি কর কাণ্ডের পর ফের একবার প্রশ্নের মুখে এসে দাঁড়িয়েছে নারী সুরক্ষা। একজন মহিলা যদি নিজের কর্মস্থলেই নিরাপদ না হন, তাহলে কীভাবে চলবে? উঠছে এই প্রশ্ন। ইতিমধ্যেই নারী নিরাপত্তা সুনিশ্চিত করতে ‘রাত্তিরের সাথী’ প্রকল্পের কথা ঘোষণা করেছেন রাজ্য সরকার। যদিও তাতে বিতর্ক কমেনি। এর মাঝেই ফের একবার নাইট ডিউটিতে থাকা ডাক্তার-নার্সদের ওপর হামলা চালানো হল। গ্রেফতার হলেন তৃণমূল (Trinamool Congress) নেতা।

ডাক্তার-নার্সদের ওপর তৃণমূল (Trinamool Congress) নেতার হামলা!

একদিকে আরজি করের ঘটনায় উত্তাল বাংলা সহ গোটা দেশ। দিকে দিকে প্রতিবাদ চলছে। অপরাধীর শাস্তির দাবিতে সরব হয়েছেন সাধারণ মানুষ থেকে তারকা প্রত্যেকে। এসবের মাঝেই খোদ শাসক দলের এক নেতার বিরুদ্ধে ডাক্তার-নার্সদের ওপর হামলা চালানোর অভিযোগ উঠল। ইতিমধ্যেই তিনি পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন বলে খবর।

   

ঘটনাটি ঘটেছে মালদহের হরিশ্চন্দ্রপুর গ্রামীণ হাসপাতালে। গত মঙ্গলবার রাতে এখানে নাইট ডিউটিতে থাকা ডাক্তার, নার্সদের মারধর করার অভিযোগ উঠেছে। অভিযোগের তীর অভিনাশ দাস নামে স্থানীয় এক তৃণমূলের নেতার দিকে। স্থানীয় সূত্রে জানা যাচ্ছে, নার্সিং স্টেশনে ঢুকে ডিউটিতে থাকা নার্সকে অকথ্য ভাষায় গালিগালাজ করা হয়। মেডিক্যাল অফিসার এর প্রতিবাদ করায় তাঁকে মারধর করার পাশাপাশি তাঁদের হুমকি দেওয়া হয় বলে অভিযোগ।

আরও পড়ুনঃ ফের বাড়ছে বেতন! কবে থেকে মিলবে? সরকারি কর্মীদের জন্য বড় আপডেট

এদিকে নার্সিং স্টেশনে চিৎকার চেঁচামেচির আওয়াজ শুনে হাসপাতালে বাকি ডাক্তার, নার্সরা ছুটে আসেন। অভিযুক্তকে ঘিরে ধরে পুলিশে খবর দেওয়া হয়। এরপর হরিশ্চন্দ্রপুর থানার পুলিশ এসে অভিযুক্তকে গ্রেফতার করে। পুলিশের কাছে অভিযোগ, একজন রোগীর খোঁজ করতে এসেছেন ওই তৃণমূল (TMC) নেতা। এরপর আচমকাই অন ডিউটি নার্সদের অকথ্য ভাষায় গালিগালাজ করতে শুরু করেন।

trinamool congress tmc flags

প্রতিবাদ করায় চিকিৎসকদের মারধর করা হয়। এমনকি নার্সদের গায়েও হাত দেওয়ার চেষ্টা করা হয়েছে বলে অভিযোগ। স্থানীয় বিরোধী রাজনৈতিক শিবিরের দাবি, অভিযুক্ত তৃণমূল (Trinamool Congress) নেতাকে আরজি কর কাণ্ডের প্রতিবাদ মিছিলে হাঁটতে দেখা গিয়েছিল। হরিশ্চন্দ্রপুরের বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী ও হরিশ্চন্দ্রপুর গ্রামীণ হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান তাজমুল হোসেনের সঙ্গে তিনি মিছিলে হেঁটেছিলেন বলে দাবি।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর