মঞ্চে আচমকাই জ্ঞান হারালেন ভিনেশ, কেমন আছেন কুস্তিগীর?

গত বেশ কিছুদিন ধরেই খবরের শিরোনামে রয়েছেন ভিনেশ ফোগাট (Vinesh Phogat)। অলিম্পিকে ভারতের হয়ে কুস্তি লড়তে গিয়েছিলেন তিনি। সেমিফাইনালে বিরোধীকে হারিয়ে ফাইনালে প্রবেশ করেছিলেন ভিনেশ (Vinesh Phogat)। তবে ৫০ কেজি ক্যাটাগরি খেলার কথা ছিল তাঁর। ফাইনালের আগে রাতে মাত্র উল্লেখিত ওজনের থেকে মাত্র ১০০ গ্রাম বেশি ওজন ছিল তাঁর। যা তিনি সারা রাত লাফ দড়ি খেলে, না ঘুমিয়ে শুধুমাত্র লিক্যুইড খবর খেয়ে কমানোর চেষ্টা করেছিলেন।

কিন্তু তাঁর সমস্ত চেষ্টাই জলে যায়। পরের দিনই নির্ধারিত ওজনের কিছুটা বেশি ওজনই মেলে তাঁর দেহে। তাই সঙ্গে সঙ্গে তাঁকে খেলা থেকে বাতিল করে দেওয়ার সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। তাদের এই সিদ্ধান্তে হতাশ হন গোটা দেশবাসী। হতাশ হন ভিনেশ ও তাঁর কোচও। তবে, অলিম্পিক কর্তৃপক্ষের কাছ থেকে রৌপ্য পদক দাবি করেছিল ভারত দরকার।

   

Vinesh Phogat

গত বেশ কিছুদিন ধরেই খবরের শিরোনামে রয়েছেন ভিনেশ ফোগাট (Vinesh Phogat)

সেই মতো ভিনেশের এই কেসটি খেলাধুলার আদালতেও ওঠে। তবে বিচার আসে তাঁর বিপক্ষে। অলিম্পিক থেকে কোনও পদকই পাননি তিনি। সম্প্রতি শনিবার দেশে ফিরেছেন ভিনেশ। তারপর থেকেই বিভিন্ন জায়গায় সন্মানিত করা হচ্ছে তাঁকে। প্রথমে দিল্লি এয়ারপোর্টে, আর তারপরে হরিয়ানা তাঁর নিজের গ্রামে। এক সভার আয়োজন করেছিল গ্রামবাসীরা।

সেখানে উপস্থিত ছিলেন গীতা ফোগাট, মহাবীর সিং ফোগাট, বজরং পুনিয়া, সাক্ষী মালিক প্রমুখ মানুষজন। সেখানেই তাঁকে দ্বর্ণ পদক দেওয়া হবে বলে জানানো হয়। তবে মঞ্চে চেয়ারে বসেই অজ্ঞান হয়ে যান ভিনেশ। উদ্বিগ্ন হয়ে পড়ে প্রত্যেকেই। তবে, কিছুক্ষণ পর জ্ঞান ফিরে আসলে তিনি জানান, তিনি খুব ক্লান্ত তাই এটা হয়েছে। তবে এখন কিছুটা সুস্থ আছেন বলেই জানা গিয়েছে।

Pousali Chakraborty
Pousali Chakraborty

সংবাদের প্রতি টানে ব্রেকিংয়ের দুনিয়ায় পা দেওয়া পৌষালীর। দর্শন নিয়ে স্নাতকে এগোলেও পরবর্তী পথ চলাটা খবরের দিকে ঘুরে যায়। জীবনে আসে যাদবপুর থেকে পড়ার অল্প সময়ের সুযোগ। টলিপাড়ায় উঁকি দেওয়া থেকে বাইশ গজের পিচে কার ঝুলিতে কত রান, দুই দিকেই নজর ঘোরাতে ভালোবাসেন পৌষালী। পর্দার অনুষ্কা-মাঠের বিরাট দু'জনের খবর সমান তালে রাখার চেষ্টা করে। অবসর সময় কাটে নাচ, বই, ম্যাগাজিনে চোখ বুলিয়ে।

সম্পর্কিত খবর