চিকিৎসকরা যদি পুলিশ ও তার পরিবারের চিকিৎসা করা বন্ধ করে দেয়? প্রশ্ন ছুড়লেন তরুণজ্যোতি

বাংলা হান্ট ডেস্কঃ ১০ দিন পার। তবে ক্ষোভের উত্তাপ যেন দিন দিন আরও বাড়ছে। আর জি কর (RG Kar) কাণ্ডে উত্তাল রাজ্য-রাজনীতি। খাস কলকাতার বুকে তরুণী চিকিৎসককে ধর্ষণ করে খুনের ঘটনায় (Doctor Rape and Murder Case) তোলপাড় বাংলা। দিকে দিকে চলছে আন্দোলন। সাধারণ মানুষ, সেলিব্রিটি থেকে শুরু করে তীব্র আন্দোলনে রাজপথ দখল করেছেন চিকিৎসকেরা।

আর জি কর মেডিক্যাল কলেজে মধ্যরাতের তাণ্ডবের পর থেকেই অন্যায়ের বিরুদ্ধে সরব হয়েছেন চিকিৎসকেরা। জুনিয়র, সিনিয়র সকলেই একজোট হয়ে পথে নেমেছেন ন্যায় চাইতে। যত দিন যাচ্ছে আন্দোলন যেন আরও তীব্র হচ্ছে। তাদের দাবি হাসপাতালে হামলা রাজনৈতিক মদতপুষ্ট। পুলিশকে নিষ্ক্রিয় করে রেখে এই হামলা চালানো হয়েছে।

   

এদিকে লালবাজার তরফে চিকিৎসক কুণাল সরকার, সুবর্ণ গোস্বামীকে তলব করা হয়েছে। এদিন তাদেরকে সঙ্গে করে কলকাতা মেডিক্যাল কলেজ থেকে মিছিল বের করে লালবাজার যান-এ শহরের চিকিৎসকরা। কেন অন্যায়ের বিরুদ্ধে মুখ খোলায় পুলিশি তলব? এই নিয়ে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, রাজ্যের মুখ্যমন্ত্রীকে চিঠি দিয়েছে চিকিৎসকদের সর্বভারতীয় সংগঠন। পুলিশের বিরুদ্ধে কড়া প্রতিক্রিয়া জানিয়েছে চিকিৎসক মহল। এরপর পুলিশ দিয়ে কোনও হয়রানি করা হলে আন্দোলন আরও তীব্র হবে, এমনটাই হুঁশিয়ারি চিকিৎসকদের।

এই আবহেই এবার পুলিশের ভূমিকায় ক্ষোভপ্রকাশ করে পুলিশি ‘কম্মকে’ বিঁধলেন আইনজীবী তথা বিজেপি নেতা তরুণজ্যোতি তিওয়ারি (Tarunjyoti Tewari)। এদিন সোশ্যাল মিডিয়ায় তরুণজ্যোতি লেখেন, ‘আমি জানি চিকিৎসকরা পুলিশের মত অমানবিক নয় কিন্তু যদি চিকিৎসকরা বলা শুরু করে যে তারা পুলিশের এবং তাদের পরিবারের চিকিৎসা করবে না তাহলে?’ প্রশ্ন ছুড়ে দিয়েছেন তরুণজ্যোতি।

tarunjyoti 2

আরও পড়ুন: ‘পুলিশ..,’ অকারণে ইস্টবেঙ্গল-মোহনবাগান সমর্থকদের মিছিলে লাঠিচার্জ! হাইকোর্টে মামলা

প্রসঙ্গত, এর আগেও একাধিকবার আর জি কর ইস্যুতে সরব হয়েছেন তরুণজ্যোতি। সঠিক বিচার চেয়ে পথেও নেমেছেন। আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের বিরুদ্ধে দিন দুয়েক আগেই বিস্ফোরক অভিযোগ করেছিলেন তিনি। সন্দীপ মুখ্যমন্ত্রীর ‘বিশেষ আশীর্বাদধন্য’ বলেও মন্তব্য করেন তরুণজ্যোতি। সেই সঙ্গেই তার জমানায় হাসপাতালের ভেতরে হওয়া নানান ‘দুর্নীতি কাণ্ডে’র কথাও সর্বসমক্ষে ‘ফাঁস’ করেন বিজেপি নেতা।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর