অবিশ্বাস্য! বদলে যায় নদীর রং! ১,২ নয়; তাও আবার ৫টি কালার! অবাক করা ঘটনাটি ঘটে এই দেশে

বাংলাহান্ট ডেস্ক : আমাদের পৃথিবী রহস্যময়। সেই রহস্যের কিছু আমরা উদঘাটন করতে পেরেছি, আবার অনেক রহস্য এখনো রহস্যই থেকে গেছে। চাকরির পরীক্ষায় ও ইন্টারভিউ রাউন্ডে নানা ধরনের সাধারণ জ্ঞানের প্রশ্ন (Knowledge Story) আসে। এই ধরনের প্রশ্ন শুনতে সহজ লাগলেও, অনেক সময় এই ধরনের প্রশ্নের উত্তর দিতে গিয়ে অনেকের হোঁচট খেতে হয়।

কারেন্ট অ্যাফেয়ার্স সম্পর্কে চাকরি প্রার্থীদের সবসময় আপডেট থাকা জরুরি। নয়ত প্রতিযোগিতামূলক পরীক্ষায় বসে সমস্যার সম্মুখীন হতে হয়। বিভিন্ন প্রতিবেদনে আমরা বিশ্ব-জগতের নানান জানা-অজানা বিষয় (Knowledge Story) নিয়ে আলোচনা করি। আজও আপনাদের জন্য আমরা নিয়ে এসেছি তেমনই একটি জ্ঞানের তথ্য (Knowledge Story)।

   

জানেন (Knowledge Story) বিশ্বের কোন নদী (River) নিজে থেকে রঙ বদলাতে পারে?

আমরা জানি গিরগিটি নামক প্রাণীটি নিজে থেকে রঙ বদলাতে পারে। তাই বলে নদী! হ্যাঁ, ঠিকই শুনেছেন। এই বিশ্বের এমন একটি নদী আছে যেটি নিজে থেকে রঙ বদলাতে পারে। তাও একবার, দুবার নয়, পাঁচ-পাঁচবার নদীটি বদলাতে পারে তার রঙ। সেই নদীর রূপ পরিবর্তন দেখতে ভিড় জমান বহু পর্যটকও।আমরা কথা বলছি কলম্বিয়ার (Columbia) ক্যানো ক্রিস্টালস নদীকে নিয়ে। 

rainbow river cano cristales colombia RAINBOWRIVER1118 ff61ecc9714747f5ba131e5ceac14af9

সিয়েরা দে লা ম্যাকারেনায় অবস্থিত এই নদী। বছরের এমনি দিনগুলিতে এই নদী আর পাঁচটা নদীর মতোই। এমনি সময়ে ক্যানো ক্রিস্টালস ঢাকা থাকে সবুজ শ্যাওলায়। তবে গ্রীষ্ম ও শীতের মাঝে লক্ষ্য করা যায় এই নদীর রং পরিবর্তন। এই সময়টাতে নদীতে দেখা যায় ৫ রকমের রঙ। নদীর এই রঙ পরিবর্তন দেখতে সেখানে ভিড় জমান দেশ-বিদেশের পর্যটকেরা।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর