টানা ৪৮ ঘণ্টা দক্ষিণবঙ্গ কাঁপাবে ভারী বৃষ্টি! কখন কোন জেলায় তাণ্ডব? আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্ক: রবিবারের পর সোমবারও ভারী বৃষ্টি চলেছে কলকাতা সহ দক্ষিণবঙ্গের (South Bengal Weather) একাধিক জেলায়। আবহাওয়া দফতর জানিয়েছে, মঙ্গলবারও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ইতিমধ্যেই বাংলার দুই জেলার জন্য কমলা সতর্কতা জারি করা হয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর তরফে।

আজও ভারী বৃষ্টি দক্ষিণবঙ্গে (South Bengal Weather)

আবহাওয়া দপ্তর জানিয়েছে আগামী সাতদিন দক্ষিণবঙ্গের সবকটি জেলাতেই হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। আজ মঙ্গলবার ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে বীরভূম, মুর্শিদাবাদ জেলায়। জারি হয়েছে সতর্কতা। অন্যদিকে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান এবং পশ্চিম বর্ধমানে।

   

আগামীকালও বৃষ্টির সিলসিলা জারি থাকবে। বুধবার ভারী বৃষ্টি হতে পারে পুরুলিয়া, পশ্চিম বর্ধমান ও বীরভূমে। এরপর বৃহস্পতিবার ভারী বৃষ্টি হতে পারে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পুরুলিয়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম ও নদিয়া জেলায়।

আজ কলকাতা ও সংলগ্ন এলাকার আকাশ সাধারণভাবে মেঘলা থাকবে। কয়েক পশলা মাঝারি বৃষ্টি হতে পারে। বজ্রবিদ্যুতেরও সম্ভাবনা রয়েছে। এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে।

south bengal weather

আরও পড়ুন: Chanakya : এই ছেলেরা কামনা করে একাধিক নারীকে! জানুন, কোন ৫ লক্ষণ দেখলে সাবধান হবেন

ওদিকে বৃষ্টি বাড়ার সম্ভাবনা রয়েছে উত্তরের জেলাগুলিতে। আগামী সাতদিন উত্তরবঙ্গের সবকটি জেলাতেই হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। আজ মঙ্গলবার ভারী বৃষ্টির সম্ভাবনা জলপাইগুড়ি, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর ও মালদহে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর