মদনের গলায় ‘সরকার বদলে’র কথা! আরজি কর কাণ্ডে বিস্ফোরক, কী বললেন তৃণমূল নেতা?

বাংলা হান্ট ডেস্কঃ আরজি কর কাণ্ডে ফুঁসছে গোটা বাংলা। সাধারণ মানুষ থেকে শুরু করে রাজনীতিবিদ প্রত্যেকে ক্ষোভ উগড়ে দিয়েছেন। এবার তৃণমূল বিধায়ক তথা বর্ষীয়ান নেতা মদন মিত্র (Madan Mitra) এই নিয়ে মুখ খুললেন। তাঁর কথায় উঠে এল, সিঙ্গুর, নন্দীগ্রাম থেকে শুরু করে সরকার বদলের কথা।

আরজি কর কাণ্ডে বিস্ফোরক মদন (Madan Mitra)

আরজি কর হাসপাতালে তরুণী চিকিৎসকের ধর্ষণ, খুনের ঘটনায় ফুঁসে উঠেছে বাংলা সহ সম্পূর্ণ দেশ। নির্যাতিতার ন্যায়বিচার এবং দোষীদের শাস্তির দাবিতে সুর চড়িয়েছেন সকলে। এবার এই প্রতিবাদের সঙ্গে সিঙ্গুর, নন্দীগ্রামের তুলনা টানলেন কামারহাটির তৃণমূল বিধায়ক। তিনি বলেন, ‘এই আন্দোলন দেখে সিঙ্গুর, নন্দীগ্রামের কথা মনে পড়ছে। বাম আমলের বিরুদ্ধে তৃণমূলের শেষ পর্যায়ের আন্দোলন ছিল সিঙ্গুর, নন্দীগ্রাম’।

   

এখানেই শেষ নয়, আরজি করে হামলার ঘটনায় (RG Kar Incident) সরকারের পাশে দাঁড়ানোর পাশাপাশি পুলিশের ‘সহ্যশক্তি’ কথা তুলে ধরেন মদন। তৃণমূল নেতা বলেন, ‘আরজি করে পুলিশ যদি গুলি চালাতো, তাহলে ওটা জালিয়ানওয়ালাবাগ হয়ে যেত। পুলিশ নিজেরা মার খেয়েছে। এমনকি ওদের কটুক্তি শুনতে হয়েছে। রামকৃষ্ণ বলতেন, ‘সহ্য কর, সহ্য কর, সহ্য কর’’।

আরও পড়ুনঃ ‘অভিশপ্ত’ সেমিনার হল নিয়ে হাড়হিম করা তথ্য সামনে আনল CBI, আর জি কর কাণ্ডে ঘুরল মোড়

তৃণমূল (Trinamool Congress) বিধায়কের কথায়, ‘পুলিশ সেদিন যদি গুলি চালাতো তাহলে ৫০০ লাশ পড়ে যেত। এরপর কেউ যদি স্লোগান দিত, এই সরকার গুলির সরকার, অত্যাচারী সরকারকে মানছি না, তাহলে আমরা বুঝতাম। যদি কারোর সরকার বদলের দরকার হয়, ২০২৬ সালে ভোট রয়েছে’।

Trinamool Congress MLA Madan Mitra

আরজি কর কাণ্ডের সঙ্গে সিঙ্গুর-নন্দীগ্রাম আন্দোলনের তুলনা টেনে মদন (Madan Mitra) বলেন, ‘এর আগে দেখেছি, মমতা বন্দ্যোপাধ্যায় যখন সমস্ত নাগরিককে নিয়ে রাস্তায় নেমেছিলেন। আজকে যারা মিছিলে রয়েছেন তারকারা, মমতা বন্দ্যোপাধ্যায়ের মিছিলে তাঁরা ছিলেন। সিপিএমের বিরুদ্ধে যখন তৃণমূলের শেষ পর্যায়ের আন্দোলন চলছিল। বিশেষ করে সিঙ্গুর, নন্দীগ্রামের পরে। এই ধরণের আন্দোলন কখনই হয় না। ক্বচিৎ কদাচিৎ হয়। কারণ এর জন্য একটা ইস্যু দরকার’।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর