ঘুরে গেল ‘খেলা’! সন্দীপের বিরুদ্ধেই এবার চরম পদক্ষেপ রাজ্যের, এক ঘোষণায় তোলপাড় বাংলা!

বাংলা হান্ট ডেস্কঃ আরও বিপাকে আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ? কয়েকদিন আগে অবধিও তাঁকে ‘মুখ্যমন্ত্রীর স্নেহধন্য’ বলে দাবি করছিলেন কিছুজন। এবার তাঁর বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিল পশ্চিমবঙ্গ সরকার (Government of West Bengal)। সন্দীপ জমানায় আরজি কর হাসপাতালে যে আর্থিক দুর্নীতির অভিযোগ উঠেছিল, সেটার তদন্ত করতেই এবার সিট গঠন করা হল।

সিবিআই জেরার মাঝেই বড় বিপাকে সন্দীপ (Government of West Bengal)!

সোমবারই আরজি করের প্রাক্তন অধ্যক্ষের বিরুদ্ধে ওঠা আর্থিক দুর্নীতির অভিযোগ তদন্ত করতে সিট গঠনের কথা ঘোষণা করা হয়েছিল। স্বরাষ্ট্র দফুরের তরফ থেকে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়, স্বামী বিবেকানন্দ রাজ্য পুলিশ অ্যাকাডেমির ইনস্পেক্টর জেনারেল অফ পুলিশ তথা IPS প্রণব কুমারের নেতৃত্বে এই বিশেষ তদন্তকারী দল গঠন করা হয়েছে। চার সদস্যের এই দলে রয়েছেন কলকাতা পুলিশের ডেপুটি কমিশনার (সেন্ট্রাল) ইন্দিরা মুখোপাধ্যায়, সিআইডির ডিআইজি সোমা দাস মিত্র এবং মুর্শিদাবাদ রেঞ্জের ডিআইজি ওয়াকার রেজা।

   

গতকাল জানানো হয়, সিট গঠনের এক মাসের মধ্যে রাজ্য সরকারের (Government of West Bengal) কাছে প্রথম রিপোর্ট জমা দেওয়া হবে। এই ঘোষণা হওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই সন্দীপের বিরুদ্ধে মামলা রুজু করল পুলিশ। বুধবার সকালে এই মামলা রুজু করা হয়েছে বলে খবর।

আরও পড়ুনঃ মারাত্মক অভিযোগ! গ্রেফতার অভিনেতা সম্রাট মুখোপাধ্যায়! সোমবার রাতে কী ঘটেছে জানেন?

উল্লেখ্য, সন্দীপ (Sandip Ghosh) আরজি করের অধ্যক্ষ থাকাকালীন তাঁর বিরুদ্ধে একাধিকবার দুর্নীতির অভিযোগ উঠেছিল। একদা তাঁর বিরুদ্ধে এমন অভিযোগ এনেছিলেন প্রাক্তন সহকর্মী আখতার আলি। তাঁর দাবি ছিল, বড় অঙ্কের বরাত ছোট ছোট করে ভেঙে অনলাইন টেন্ডার এড়িয়ে নিজের পছন্দের সংস্থাকে বরাত দিতেন আরজি করের প্রাক্তন অধ্যক্ষ। খারাপ মানের ওষুধের অর্ডার দিয়ে সেই সংস্থার লাভ করানোর পাশাপাশি নিজে সেখান থেকে কমিশন নিতেন বলে অভিযোগ। এছাড়া কোভিড ফান্ড ব্যবহার করে আসবাবপত্র কেনা হতো বলেও অভিযোগ। সেই সঙ্গেই হাসপাতালের চিকিৎসা বর্জ্য নিয়মবিরুদ্ধভাবে মোটা টাকার পরিবর্তে পাচার করা হতো বলে দাবি।

RG Kar case principal Sandip Ghosh Government of West Bengal

আরজি করের (RG Kar Hospital) প্রাক্তন ডেপুটি সুপার আখতার ২০২৩ সালের জুলাই মাসে রাজ্য ভিজিলেন্স কমিশনে চিঠি দিয়েছিলেন। এবার তরুণী চিকিৎসকের ধর্ষণ, খুনের ঘটনার মাঝেই সিট গঠনের সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। গতকাল এই ঘোষণার পর ইতিমধ্যেই কলকাতা পুলিশের তরফ থেকে সন্দীপের বিরুদ্ধে একটি মামলা রুজু করা হয়েছে। বিবৃতি দিতে গিয়ে নির্যাতিতার নাম, পরিচয় ফাঁস করায় তাঁর বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে। পুলিশ সূত্রে জানা যাচ্ছে, চলতি সপ্তাহেই তাঁকে নোটিশ দেওয়া হবে।

এদিকে বিজেপির দাবি, সন্দীপকে বাঁচানোর জন্য এই সিট গঠন করেছে পশ্চিমবঙ্গ সরকার (Government of West Bengal)। অমিত মালব্য বলেন, আরজি কর হাসপাতালে তরুণী চিকিৎসকের ধর্ষণ, খুনের ঘটনায় সিবিআই যাতে সন্দীপকে গ্রেফতার করতে না পারে, তাই তাঁকে আগেই গ্রেফতার করবে রাজ্য পুলিশ। এটা সন্দীপকে বাঁচানোর চেষ্টা বলে দাবি করেন তিনি।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর