আরজি কর কাণ্ডে নয়া মোড়! সন্দীপের বিরুদ্ধে মামলা দায়ের, চরম বিপাকে প্রাক্তন অধ্যক্ষ!

বাংলা হান্ট ডেস্কঃ আরজি কর কাণ্ডে লাগাতার সিবিআই জেরার মুখোমুখি হচ্ছেন প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। শুক্রবার মাঝরাস্তা থেকে তাঁকে পাকড়াও করেছিল কেন্দ্রীয় এজেন্সি। এরপর টানা তিনদিন হাজিরা দেন সিজিও কমপ্লেক্সে। এবার তাঁর বিরুদ্ধে মামলা দায়ের করল কলকাতা পুলিশ (Kolkata Police)।

সন্দীপের বিরুদ্ধে কোন অভিযোগে মামলা দায়ের করা হল (Kolkata Police)?

আরজি কর হাসপাতালে ধর্ষণ, খুনের ঘটনায় নির্যাতিতার নাম, পরিচয় ফাঁস করে দেওয়ার অভিযোগ উঠেছে সন্দীপের (Sandip Ghosh) বিরুদ্ধে। অভিযোগ, বিবৃতি দেওয়ার সময় সর্বসমক্ষে মৃতার নাম, পরিচয় ফাঁস করে দেন হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ। এবার তা নিয়েই সন্দীপের বিরুদ্ধে মামলা রুজু করল কলকাতা পুলিশ।

   

কলকাতা পুলিশ সূত্রে জানা যাচ্ছে, চলতি সপ্তাহেই আরজি করের প্রাক্তন অধ্যক্ষকে (RG Kar Incident) নোটিশ দেওয়া হতে পারে। বর্তমানে তরুণী চিকিৎসকের ধর্ষণ, খুনের ঘটনায় সিবিআই জেরার মুখোমুখি হচ্ছেন তিনি। এর মাঝে সোমবার তাঁর বিরুদ্ধে ওঠা আর্থিক দুর্নীতির অভিযোগের তদন্ত করতে সিট গঠনের কথা ঘোষণা করেছে পশ্চিমবঙ্গ সরকার। তার রেশ কাটতে না কাটতেই এবার মামলা দায়ের করল কলকাতা পুলিশ। সিবিআই, সিট, কলকাতা পুলিশের মামলা, সব মিলিয়ে এখন ত্রিফলা চাপে সন্দীপ।

আরও পড়ুনঃ ঘুরে গেল ‘খেলা’! সন্দীপের বিরুদ্ধেই এবার চরম পদক্ষেপ রাজ্যের, এক ঘোষণায় তোলপাড় বাংলা!

উল্লেখ্য, সোমবার স্বরাষ্ট্র দফতরের তরফ থেকে সিট গঠনের বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়, স্বামী বিবেকানন্দ রাজ্য পুলিশ অ্যাকাডেমির ইনস্পেক্টর জেনারেল অফ পুলিশ তথা IPS প্রণব কুমারের নেতৃত্বে এই বিশেষ তদন্তকারী দল গঠন করা হয়েছে। চার সদস্যের এই দলে রয়েছেন কলকাতা পুলিশের (Kolkata Police) ডেপুটি কমিশনার (সেন্ট্রাল) ইন্দিরা মুখোপাধ্যায়, সিআইডির ডিআইজি সোমা দাস মিত্র এবং মুর্শিদাবাদ রেঞ্জের ডিআইজি ওয়াকার রেজা। আগামী ১ মাসের মধ্যে রাজ্য সরকারের কাছে প্রথম রিপোর্ট জমা দেবে তারা।

Government of West Bengal formed SIT to probe allegations against Sandip Ghosh Kolkata Police

এদিকে গত শুক্রবার থেকে দফায় দফায় সন্দীপকে সিজিও কমপ্লেক্সে তলব করা হয়েছে। আরজি কর কাণ্ড নিয়ে প্রায় ৫০ ঘণ্টার অধিক সময় ধরে তাঁকে জিজ্ঞাসাবাদ করেছেন সিবিআই আধিকারিকরা। তদন্তকারী সংস্থা সূত্রে খবর, সন্দীপের বয়ানের সঙ্গে সাক্ষীর বয়ানে মিল রয়েছে। আগামীদিনে তদন্ত কোনদিকে মোড় নেয় আপাতত সেদিকেই নজর সকলের।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর