ঝমঝমিয়ে আসছে, একটু পরই বজ্রপাত সহ ভারী বৃষ্টি শুরু দক্ষিণবঙ্গের এই সব জেলায়: আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্ক: মেঘলা আকাশ। দফায় দফায় চলছে বৃষ্টি। আজও ভারী বৃষ্টি চলেছে কলকাতা সহ দক্ষিণবঙ্গের (South Bengal Weather) একাধিক জেলায়। আবহাওয়া দফতর জানিয়েছে, কিছু কিছু জেলায় জারি হয়েছে সতর্কতাও। কতদিন চলবে এই বর্ষণের সিলসিলা? কী জানাচ্ছে আলিপুর আবহাওয়া দপ্তর?

কবে বৃষ্টি কমবে দক্ষিণে? (South Bengal Weather)

আবহাওয়া দপ্তর জানিয়েছে বুধবার পর্যন্ত ভারী বৃষ্টি দক্ষিণবঙ্গে। তবে আগামী সাতদিন দক্ষিণবঙ্গের সবকটি জেলাতেই হাল্কা থেকে মাঝারি বৃষ্টি চলবে। এদিন ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনায় বীরভূম, মুর্শিদাবাদে জারি হয়েছে সতর্কতা। বিকেলের দিকে বৃষ্টি বাড়ার সম্ভাবনা রয়েছে। বঙ্গোপসাগরে তৈরি নিম্নচাপের জেরেই বৃষ্টি হচ্ছে বাংলার জেলাগুলিতে।

   

মঙ্গলবার বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির পূর্বাভাস উত্তর ২৪ পরগনা, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, মুর্শিদাবাদ এবং নদিয়ায়। বাকি দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেও বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টি হতে পারে। এরপর বুধবার ভারী বৃষ্টি হতে পারে পুরুলিয়া, পশ্চিম বর্ধমান ও বীরভূমে। বৃহস্পতিবার ভারী বৃষ্টি হতে পারে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পুরুলিয়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম ও নদিয়া জেলায়।

south bengal weather

আরও পড়ুন: সঞ্জয় একা নয়, সেই রাতে তার সঙ্গে ছিল এই ব্যক্তি, কে সে? আর জি কর কাণ্ডে বড় তথ্য ফাঁস করল CBI

সকাল থেকেই মেঘলা কলকাতা ও সংলগ্ন এলাকার আকাশ। কয়েক পশলা বৃষ্টিও হয়েছে। ওদিকে এদিন ভারী বৃষ্টির সম্ভাবনা থাকবে উত্তরবঙ্গের অধিকাংশ জেলাতে। মঙ্গলবার ভারী বৃষ্টির সম্ভাবনা জলপাইগুড়ি, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর ও মালদহে। বুধবার বৃষ্টির পরিমাণ ও ব্যাপকতা কমলেও আগামী সাতদিন উত্তরবঙ্গের সবকটি জেলাতেই হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর