‘নিশ্চয়ই কারণ আছে…’ আর জি কর কাণ্ডে শিল্পীদের মৌনতা নিয়ে স্বরব মীর

বর্তমানে আর জি করের নৃশংস কাণ্ডের প্রতিবাদে রাজপথে নেমেছে রাজ্যবাসী। বিচার চায় তারা। আর জি করে ঘটে যাওয়া সেই কালো রাতের বিচার। বিচার চেয়ে রাস্তায় নেমেছেন তারকারাও। মেয়েদের রাত দখল থেকে শুরু করে টলিপাড়ার পদযাত্রা পর্যন্ত, প্রত্যেকটি জায়গাতেই দেখা মিলেছে টলি তারকাদের। শ্রাবন্তী চট্টোপাধ্যায়, সৃজিত মুখোপাধ্যায়, স্বস্তিকা মুখোপাধ্যায়, মিমি চক্রবর্তী, শুভশ্রী গঙ্গোপাধ্যায়, রাজ চক্রবর্তীর মতো আরও হাজারও তারকারা জানিয়েছেন এই নৃশংসতার প্রতিবাদ। বাদ গেলেন না মীর আফসার আলিও (Mir Afsar Ali)। সাধারণ মানুষকে এক নয়া বার্তা দিলেন এই শিল্পী (Mir Afsar Ali)।

চুপ করে থাকেননি বলি তারকারাও। মুম্বাই থেকেই প্রতিবাদ জানিয়েছেন তাঁরা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে আবেদন করেছেন দোষীদের শাস্তির। তবে, এরই মাঝে সাধারণ মানুষের রোষের মুখেও পড়েছেন একাধিক টলি তারকারা। যাদবপুরে এত বড় রাত দখলের পরেও, সেখানে দেখা মেলেনি সেখানকার সংসদ সায়নী ঘোষের। প্রথমে এই নিয়ে, তারপর রচনা বন্দ্যোপাধ্যায়, ঋতুপর্ণা সেনগুপ্তের ভিডিয়ো ইত্যাদি নানা বিষয় নিয়ে শিল্পীদের আক্রমণ করেই চলেছে সাধারণ মানুষ।

   

Mir Afsar Ali

এবার সাধারণ মানুষকে উদ্যেশ্য করে শিল্পীদের নিয়ে বার্তা দিলেন মীর আফসার আলি (Mir Afsar Ali)

এবার সেই নিশানা ঘুরল দেব ও অনির্বাণের দিকেও। উত্তাল কলকাতার কথা মাথায় রেখে খদনের টিজার রিলিজ পিছিয়ে দিয়েছিলেন দেব। তবে তারপরেই বিদেশে জিম করার ছবি পোস্ট করতেই বিতর্কে জড়াতে হয় তাঁকে। অন্যদিকে আবার পোস্টার বানিয়ে ভাইরাল করা হচ্ছে অনির্বাণ ভট্টাচার্যকে নিয়ে। বলা হচ্ছে ‘খোকা নিখোঁজ।’ তবে তারপরেও এই বিষয় নিয়ে মৌনতা বজায় রেখেছেন এই দুই অভিনেতা।

এবার সাধারণ মানুষকে উদ্যেশ্য করে শিল্পীদের নিয়ে বার্তা দিলেন মীর আফসার আলি। সম্প্রতি এক সংবাদ মাধ্যমকে তিনি বলেন, ‘ এই মুহূর্তে সবাই সবার পাশে দাঁড়ান। আজ আমাদের অনেক শিল্পী বন্ধুরা হয়ত নীরব। নিশ্চয়ই কারণ আছে। তাঁরা নিজেদের মতো থাকুন। আমরা নিজেদের মতো ঐক্যবদ্ধ হই আসুন।’

Pousali Chakraborty
Pousali Chakraborty

সংবাদের প্রতি টানে ব্রেকিংয়ের দুনিয়ায় পা দেওয়া পৌষালীর। দর্শন নিয়ে স্নাতকে এগোলেও পরবর্তী পথ চলাটা খবরের দিকে ঘুরে যায়। জীবনে আসে যাদবপুর থেকে পড়ার অল্প সময়ের সুযোগ। টলিপাড়ায় উঁকি দেওয়া থেকে বাইশ গজের পিচে কার ঝুলিতে কত রান, দুই দিকেই নজর ঘোরাতে ভালোবাসেন পৌষালী। পর্দার অনুষ্কা-মাঠের বিরাট দু'জনের খবর সমান তালে রাখার চেষ্টা করে। অবসর সময় কাটে নাচ, বই, ম্যাগাজিনে চোখ বুলিয়ে।

সম্পর্কিত খবর