শুভেন্দুদের আর্জিতে সায় কলকাতা হাইকোর্টের! আর জি কর কাণ্ডে আরও চাপে রাজ্য সরকার

বাংলা হান্ট ডেস্কঃ যত সময় গড়াচ্ছে আর জি করের (RG Kar-Calcutta High Court) ঘটনায় আরও ছড়াচ্ছে উত্তাপ। গত শুক্রবার খাস কলকাতার হাসপাতালে কর্মরত তরুণী চিকিৎসককে ধর্ষণ করে খুনের ঘটনায় (Doctor Rape and Murder Case) উত্তাল গোটা দেশ। নির্যাতিতার বিচারের দাবিতে পথে নেমেছেন সাধারণ মানুষ। দিকে দিকে চলছে প্রতিবাদ। বাংলার বুকে নারকীয় এই ঘটনায় মমতা সরকারকে বিঁধতে ছাড়ছেনা বিরোধীরাও। এরই মাঝে এবার আরও জোড়ালো আন্দোলনে রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপি।

বিজেপির আর্জিতে সায় কলকাতা হাইকোর্টের (RG Kar-Calcutta High Court)

তিলোত্তমা হত্যার প্রতিবাদে শ্যামবাজারে ধর্না কর্মসূচি পালন করতে চেয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিল বিজেপি। গেরুয়া শিবিরের সেই আবেদনেই সাড়া দিল হাইকোর্ট। বিজেপির ধর্না কর্মসূচিতে অনুমতি দিয়েছে উচ্চ আদালত। বুধবার থেকে শুরু হয়ে টানা পাঁচ দিন ধরে চলবে এই ধর্না কর্মসূচি।

   

আগেই এই ধর্না কর্মসূচীর অনুমতি চেয়ে পুলিশের দ্বারস্থ হয়েছিল বিজেপি। তবে স্বাভাবিকভাবেই রাজ্য পুলিশ অনুমতি দেয়নি। তারপরই হাইকোর্টে (RG Kar-Calcutta High Court) যায় বিজেপি। এবার হাইকোর্টের অনুমতির পর বিজেপির কর্মসূচী পালনে আর কোনো বাধা রইল না। ওদিকে বৃহস্পতিবার স্বাস্থ্যভবন ঘেরাও এর ডাক দিয়েছে গেরুয়া শিবির। পাশাপাশি টানা পাঁচদিন ধরে পালন করা হবে ধর্না কর্মসূচি।

High Court

আরও পড়ুন: ‘বৃহস্পতিবারের মধ্যে..,’ আর জি কর হত্যাকাণ্ডে এবার বিরাট নির্দেশ সুপ্রিম কোর্টের, চাপে রাজ্য!

এদিন বিজেপির ধর্না কর্মসূচীর সময় ঠিক করে দিয়েছে কলকাতা হাইকোর্ট। দৈনিক (ওই পাঁচ দিন) দুপুর ১২টা থেকে রাত ৯টা পর্যন্ত ধর্না কর্মসূচি চালানো যাবে বলে এদিন জানিয়েছেন বিচারপতি রাজশ্রী ভরদ্বাজ। প্রসঙ্গত, আর জি কর কাণ্ডে রাজ্যের বিরুদ্ধে বারংবার সরব হয়েছেন সুকান্ত মজুমদার, শুভেন্দু অধিকারীরা। মুখ্যমন্ত্রীর পদত্যাগের দাবিতেও সরব হয়েছেন শুভেন্দু।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর