আজ ভারী বৃষ্টি দক্ষিণবঙ্গে, কখন কোন জেলা ভিজবে? আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্ক: শক্তিশালী হচ্ছে নিম্নচাপ। এর জেরে আগামী ২৪ ঘণ্টায় রাজ্যের একাধিক জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা (Heavy Rainfall) রয়েছে। নিম্নচাপের জেরে এদিন গাঙ্গেয় পশ্চিমবঙ্গে ভারী থেকে অতিভারী বর্ষণের সতর্কতাও জারি করেছে আবহাওয়া দপ্তর। দক্ষিণবঙ্গের (South Bengal Weather) কোথায় কোথায় ভারী বৃষ্টি? একনজরে বাংলার আবহাওয়ার খবর।

আজ কেমন থাকবে দক্ষিণবঙ্গের আবহাওয়া? (South Bengal Weather)

সকাল থেকেই দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলায় মেঘলা আকাশ। আজ দক্ষিণবঙ্গের বীরভূম, মুর্শিদাবাদে ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস। জারি হয়েছে সতর্কতা। এছাড়া ভারী বৃষ্টি হতে পারে নদিয়া, দুই বর্ধমান, বাঁকুড়া, পুরুলিয়ায়। এই সকল জেলায় হলুদ সতর্কতা জারি রয়েছে। আবহাওয়া দপ্তর জানিয়েছে আজ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই কম-বেশি বৃষ্টি চলবে।

   

এরপর বৃহস্পতিবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূমে। জারি হয়েছে সতর্কতা। এছাড়া দক্ষিণবঙ্গের (South Bengal Weather) প্রায় জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী সাতদিন দক্ষিণবঙ্গের সবকটি জেলাতেই হাল্কা থেকে মাঝারি বৃষ্টি চলবে।

সকাল থেকেই মেঘলা রয়েছে কলকাতা ও সংলগ্ন এলাকার আকাশ। আজ মহানগরীতেও কয়েক পশলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ওদিকে উত্তরবঙ্গেও বৃষ্টি জারি থাকবে। বুধবার উত্তরের প্রায় সব জেলাতেই হালকা থেকে মাঝারি বর্ষণের পূর্বাভাস। ভারী বৃষ্টির সম্ভাবনা, দুই দিনাজপুর, মালদা, কোচবিহার, জলপাইগুড়িতে।

south bengal weather

আরও পড়ুন: টেন্ডার দুর্নীতি থেকে চিকিৎসা বর্জ্য পাচার! ১ বছর আগেই সন্দীপের পর্দাফাঁস! এতদিনে দায়ের FIR

এরপর বৃহস্পতিবারও বৃষ্টির সিলসিলা জারি থাকতে পারে উত্তরবঙ্গে। হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা উত্তরবঙ্গের অধিকাংশ জেলায়। আগামীকাল উত্তরের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, জলপাউগুড়িতে ভারী বৃষ্টির সম্ভাবনা।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর