Optical Illusion : ৭ সেকেন্ডে খুঁজে বার করতে হবে ৫ পার্থক্য! একবার পরখ করে নিন আপনার বুদ্ধিমত্তা

বাংলাহান্ট ডেস্ক : বিশেষজ্ঞরা মনে করেন অপটিক্যাল ইলিউশনের (Optical Illusion) খেলা বিশেষভাবে চোখ ও মস্তিষ্কের জন্য উপকারী। আগে বিভিন্ন পত্রপত্রিকায় এই ধরনের খেলা আমরা দেখতে পেতাম। তবে বর্তমানে সোশ্যাল মিডিয়ার দৌলতে অপটিক্যাল  ইলিউশনের (Optical Illusion) গেম ফের একবার জনপ্রিয় হয়েছে।

অপটিক্যাল  ইলিউশনের (Optical Illusion) মজার গেম

অনেকেই বন্ধুবান্ধব বা আত্মীয়দের সাথে মেতে উঠছেন অপটিক্যাল ইলিউশনের (Optical Illusion) ধাঁধা (Puzzle) সমাধানের জন্য। আজ আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি তেমনই একটি অপটিক্যাল ইলিউশনের (Optical Illusion) খেলা। ভালো করে নিচের দুটি ছবি দেখুন। ছবি দুটি পাশাপাশি রাখলে প্রায় একই রকম দেখতে লাগছে।

   

আরোও পড়ুন : বেহাত হয়ে যেতে পারে সম্পত্তি! তাই আজও রাখি বন্ধনে ‘না’ এলাকাবাসীদের! কোথায় আছে সেই গ্রাম?

তবে মজার বিষয় হল এই ছবি (Picture) দুটির মধ্যে রয়েছে অন্তত ৫ টি পার্থক্য। আপনাদের ৭ সেকেন্ড সময়ের মধ্যে সেই পাঁচটি পার্থক্য খুঁজে বার করতে হবে। ছবি দুটিতে দেখা যাচ্ছে সেখানে রয়েছে অজস্র নৌকা। নীলাভ জলের উপর খোলা আকাশের নিচে সেই নৌকাগুলি রয়েছে। এই দুটি ছবি পাশাপাশি রাখলে প্রথম দৃষ্টিতে একই রকম মনে হচ্ছে।

আরোও পড়ুন : অনেক তো হল! এবার বড়সড় ‘ডেডলাইন’ দিল ছাত্র সমাজ! শেষমেশ কি তাহলে পদত্যাগ করবেন মমতা?

তবে আদতে ছবি দুটি এক নয়। দুটি ছবির মধ্যে রয়েছে বিস্তর পার্থক্য। আর আপনাদের কাজ হবে নির্দিষ্ট সময়ের মধ্যে সেই পার্থক্যগুলি খুঁজে বার করা। আপনার ৭ সেকেন্ড সময় শুরু হচ্ছে এখন। এই ৭ সেকেন্ড সময়ের মধ্যে দুটি ছবির মধ্যে ৫টি পার্থক্য খুঁজে বার করে ফেলুন। যদি আপনি নির্দিষ্ট সময়ের মধ্যে পার্থক্যগুলি খুঁজে বার করতে পারলেন তো ?

find 5 difference in boat pic answer 1 2024081287584

যদি না পারেন তাহলে এই খেলায় আপনি পরাজিত হয়েছেন। কিন্তু চিন্তা করবেন না। নিচের ছবিতে আমরা মার্ক করে পার্থক্যগুলি চিহ্নিত করে দিয়েছি। আপনি আপনার সমাধানের সাথে সেগুলি মিলিয়ে দেখে নিন। এই ধরনের আরো অপটিক্যাল ইলিউশনের (Optical Illusion) খেলার জন্য চোখ রাখুন আমাদের পোর্টালে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর