ঘুরে গেল ‘খেলা’! সন্দীপের পরিবারের নিরাপত্তা চেয়ে মামলা, হাইকোর্টের নির্দেশে শোরগোল!

বাংলা হান্ট ডেস্কঃ আরজি কর কাণ্ডের পর থেকেই প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে নিয়ে বিস্তর চর্চা হচ্ছে। তাঁর জমানায় হাসপাতালে হওয়া দুর্নীতি থেকে শুরু করে তরুণী চিকিৎসকের ধর্ষণ, খুনের ঘটনায় তাঁর ভূমিকা, সব কিছু নিয়ে চর্চা চলছে। এই আবহে সন্দীপের পরিবার এবং তাঁর বাড়ির উপযুক্ত নিরাপত্তার আর্জি জানিয়ে কলকাতা হাইকোর্টে (Calcutta High Court) মামলা করা হয়। এবার তাতেই বড় নির্দেশ দিল আদালত।

বিরাট নির্দেশ হাইকোর্টের (Calcutta High Court) বিচারপতির!

জানা যাচ্ছে, আরজি করের প্রাক্তন অধ্যক্ষের স্ত্রী এবং শ্বশুরমশাই বাড়ির নিরাপত্তার আর্জি জানান উচ্চ আদালতে। ওই একই বাড়িতে সন্দীপের শাশুড়ি মা এবং তাঁর দুই সন্তানও থাকে। অভিযোগ, আরজি কর কাণ্ডের (RG Kar Incident) পর থেকে প্রাক্তন অধ্যক্ষের পরিবারক ক্রমাগত হুমকির মুখে পড়তে হচ্ছে।

   

সন্দীপের (Sandip Ghosh) পরিবারের আইনজীবী বিশ্বরূপ ভট্টাচার্য এদিন হাইকোর্টে জানান, দফায় দফায় বহু মানুষ তাঁর মক্কেলের বাড়ির সামনে জমায়েত করছেন। এমতাবস্থায় উভয় পক্ষের সওয়াল জবাব শোনার পর সন্দীপের পরিবার ও তাঁর বাড়ির যথাযথ পুলিশি নিরাপত্তার নির্দেশ দিল হাইকোর্ট। বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ বলেন, যে কোনও অসুবিধায় বেলেঘাটা থানাকে পরিবারের পাশে দাঁড়াতে হবে এবং যথাযথ নিরাপত্তা প্রদান করতে হবে।

আরও পড়ুনঃ ‘মমতা ব্যানার্জির ফাঁসি চাই’! তৃণমূলের ধর্নামঞ্চ থেকে উঠল স্লোগান, তোলপাড় বাংলা!

এদিনের শুনানিতে সরকারি আইনজীবী অমিতেশ বন্দ্যোপাধ্যায় বলেন, ইতিমধ্যেই পরিস্থিতি বুঝে পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশের মোবাইল ভ্যানও রাখা আছে। বেলেঘাটা থানারত তরফ থেকে ইতিমধ্যেই পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

Calcutta High Court a filed by RG Kar former Principal Sandip Ghosh

এদিন রাজ্য এবং সন্দীপের পরিবারের আইনজীবী, দুই পক্ষের মতামত শোনার পর আরজি করের প্রাক্তন অধ্যক্ষের পরিবার এবং বাড়ির যথাযথ পুলিশি নিরাপত্তার নির্দেশ দেয় হাইকোর্ট (Calcutta High Court)। এদিকে শুক্রবার থেকে লাগাতার ৬দিন সিবিআই জেরার মুখোমুখি হচ্ছেন সন্দীপ। আজও তাঁকে লালবাজারে তলব করা হয়েছে বলে খবর। সব মিলিয়ে, তাঁর চাপ ক্রমেই বাড়ছে বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর