কুকুরের গায়ে লেখা ‘উই ওয়ান্ট জাস্টিস’, সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ প্রকাশ শ্রীলেখার

তিনি প্রতিবাদী। তা আমরা প্রত্যেকেই জানি। আর জি করের ঘটনার প্রতিবাদে গলা ফাটিয়েছেন শ্রীলেখা (Sreelekha Mitra)। নেমেছেন রাস্তাতেও। হাসপাতালের একজন মহিলা ডাক্তারকে ধর্ষণ ও খুনের মামলা নিয়ে বর্তমানে উত্তাল রাজ্য রাজনীতি। প্রতিবাদে সামিল হয়েছেন একাধিক তারকা। ছোটপর্দা হোক কিংবা বড়পর্দা, প্রত্যেক তারকাকেই পথে নামতে দেখা গিয়েছে। দাবি একটাই। নিহত চিকিৎসকের বিচার চাই।

সিনেমাপাড়া থেকে শুরু করে ডার্বি দর্শকরা, প্রত্যেকেই এই ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছেন। শুভশ্রী গঙ্গোপাধ্যায়, শ্রাবন্তী চট্টোপাধ্যায়, রাজ চক্রবর্তী, অঙ্কুশ হাজরা, ঐন্দ্রিলা সেন, চূর্ণী গঙ্গোপাধ্যায়, বিশ্বনাথ বসু প্রমুখ তারকারা উপস্থিত হয়েছিলেন পদযাত্রায়। উপস্থিত ছিলেন সদ্য মা হারা কৌশিক গঙ্গপাধ্যায়ও। তিলোত্তমার বিচার চেয়ে রাস্তায় নেমেছে একাধিক তারকা।

   

Sreelekha Mitra

আর জি করের ঘটনার প্রতিবাদে গলা ফাটিয়েছেন শ্রীলেখা (Sreelekha Mitra)

এবার এই ঘটনা থেকে কিছুটা বেরিয়ে এসে অন্য এক নৃশংসতা নিয়ে মনুষ্যত্বের প্রশ্ন তুলেছেন শ্রীলেখা মিত্র। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট শেয়ার করেন তিনি। একটি পথ কুকুরের ছবি শেয়ার করেছন। সেখানে দেখা যাচ্ছে, কুকুরটির গায়ে লাল রঙের একটি কালি দিয়ে লেখা রয়েছে উই ওয়ান্ট জাস্টিস। এই ধরনের কাণ্ড দেখে একেবারে অবাক হয়ে গিয়েছেন শ্রীলেখা।

এই ঘটনার তীব্র প্রতিবাদ জানান শ্রীলেখা। করেন ক্ষোভ প্রকাশও। ছবিটি পোস্ট করে শ্রীলেখা লেখেন ‘এই অবলাদের অত্যাচার করে ন্যায় বিচার চাওয়া হচ্ছে! নোংরামোর একটা সীমা থাকা দরকার। এর বিচার কে চাইবে?’ ছবিটি দেখে শ্রীলেখার সুরে সুর মিলিয়েছেন সাধারণ মানুষরা। প্রত্যেকেরই রাগের পারদ চড়ছে।

Pousali Chakraborty
Pousali Chakraborty

সংবাদের প্রতি টানে ব্রেকিংয়ের দুনিয়ায় পা দেওয়া পৌষালীর। দর্শন নিয়ে স্নাতকে এগোলেও পরবর্তী পথ চলাটা খবরের দিকে ঘুরে যায়। জীবনে আসে যাদবপুর থেকে পড়ার অল্প সময়ের সুযোগ। টলিপাড়ায় উঁকি দেওয়া থেকে বাইশ গজের পিচে কার ঝুলিতে কত রান, দুই দিকেই নজর ঘোরাতে ভালোবাসেন পৌষালী। পর্দার অনুষ্কা-মাঠের বিরাট দু'জনের খবর সমান তালে রাখার চেষ্টা করে। অবসর সময় কাটে নাচ, বই, ম্যাগাজিনে চোখ বুলিয়ে।

সম্পর্কিত খবর