কফিতে কী মিশিয়ে খান অনুষ্কা? জানলে অবাক হবেন আপনিও

ভারতীয় ক্রিকেট দলের খেলোয়াড় বিরাট কোহলি এবং তাঁর স্ত্রী অনুষ্কা শর্মা (Anushka Sharma) নিরামিষাশী ডায়েটে মেনে ছিলেন। তাঁরা আমিষ খাদ্য গ্রহণ বন্ধ করে দিয়েছেন। আমিষ প্রোটিন খাবার যেমন গরু, মহিষ, ছাগলের দুধ, তা থেকে তৈরি দই, এমনকি পনিরও খান না তাঁরা। এখন আপনি নিশ্চয়ই ভাবছেন যে তাঁরা যদি এগুলি না খান, তাহলে তাঁরা প্রোটিন কোথা থেকে নিচ্ছেন? আসুন জেনে নিই কী ভাবে দম্পতি তাদের প্রোটিনের চাহিদা পূরণ করে?

অনুষ্কা শর্মা (Anushka Sharma) কী ধরনের দুধ পান করেন জানেন? তিনি বাড়িতেই বাদামের দুধ তৈরি করেন। এটি তৈরির পদ্ধতিও খুব সহজ। এটি তৈরির রেসিপি তিনি নিজেই একটি ভিডিওতে শেয়ার করেছেন। তিনি সারারাত বাদাম ভিজিয়ে রাখেন এবং সকালে খোসা ছাড়িয়ে মিক্সারে পিষে নেন। তার মধ্যে হালকা জল দিয়ে আবারও মিক্সারে সেগুলি পিষে নেন তিনি। ব্যাস তাহলেই তৈরি হয়ে যায় অনুষ্কার আমন্ড মিল্ক।

   

Anushka Sharma

অনুষ্কা শর্মা (Anushka Sharma) কী ধরনের দুধ পান করেন জানেন?

স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে, এই বাদাম দুধ পান করলে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা দ্রুত বৃদ্ধি পায়। বাদাম ক্যালসিয়াম, ম্যাগনেসিয়াম, ভিটামিন কে, ভিটামিন ই সমৃদ্ধ। এই সব পুষ্টি উপাদান শরীরকে সুস্থ রাখে। ত্বক ও চুলের জন্যও উপকারী প্রমাণিত। বাদামের দুধ পান করলে আপনার শরীরে ভিটামিন ডি-এর ঘাটতি পূরণ হয়। এটি রোগ প্রতিরোধ ক্ষমতা শক্তিশালী রাখতে কার্যকর।

প্রতিদিন এক কাপ বাদাম দুধ খেলে শরীরে ক্যালসিয়ামের ঘাটতি হবে না। স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে, ডায়াবেটিস রোগীদের দুধের পরিবর্তে বাদাম দুধ পান করা উচিত। বাদামের দুধে চিনির পরিমাণ খুবই কম এবং ফাইবার সমৃদ্ধ। তাই এই দুধকেই নিজেদের পুষ্টির একটি অংশ হিসেবে বেছে নিয়েছেন এই দম্পতি।

Pousali Chakraborty
Pousali Chakraborty

সংবাদের প্রতি টানে ব্রেকিংয়ের দুনিয়ায় পা দেওয়া পৌষালীর। দর্শন নিয়ে স্নাতকে এগোলেও পরবর্তী পথ চলাটা খবরের দিকে ঘুরে যায়। জীবনে আসে যাদবপুর থেকে পড়ার অল্প সময়ের সুযোগ। টলিপাড়ায় উঁকি দেওয়া থেকে বাইশ গজের পিচে কার ঝুলিতে কত রান, দুই দিকেই নজর ঘোরাতে ভালোবাসেন পৌষালী। পর্দার অনুষ্কা-মাঠের বিরাট দু'জনের খবর সমান তালে রাখার চেষ্টা করে। অবসর সময় কাটে নাচ, বই, ম্যাগাজিনে চোখ বুলিয়ে।

সম্পর্কিত খবর