‘শঙ্খ দিদি’ অতীত! এবার ট্রোলড ‘গিটার দিদি’ সায়ন্তিকা, বিধায়কের কাণ্ড দেখে ‘থ’ সকলে!

বাংলা হান্ট ডেস্কঃ কয়েকদিন আগের ঘটনা। আরজি কর কাণ্ডের প্রতিবাদে ঋতুপর্ণা সেনগুপ্তের শঙ্খ বাজানোর ভিডিও দেখে তুমুল হাসাহাসি হয়েছিল নেটপাড়ায়। রচনা বন্দ্যোপাধ্যায়ের কান্না দেখে অনেকে ‘কুম্ভীরাশ্রু’ বলে তোপ দেগেছিলেন। সেই ঘটনাগুলির রেশ কাটতে না কাটতেই এবার ট্রোলড অভিনেত্রী তথা তৃণমূল বিধায়ক সায়ন্তিকা (Sayantika Banerjee)। প্রতিবাদ মঞ্চে গিটার বাজিয়ে ট্রোলএর শিকার তিনি।

নেটপাড়ায় ভাইরাল ‘গিটার দিদি’সায়ন্তিকার (Sayantika Banerjee) ভিডিও!

সদ্য বরানগর উপনির্বাচনে জয়ী হয়ে বিধায়ক হয়েছেন সায়ন্তিকা। রবিবার আরজি কর কাণ্ডের প্রতিবাদে ডানলপ ও টবিনরোডের প্রতিবাদী মঞ্চে উপস্থিত হয়েছিলেন তিনি। পরনে সাদা সালোয়ার, চুল খোঁপা করে বাঁধা। তবে আলাদা করে নজর কেড়ে নেয় তৃণমূল (Trinamool Congress) বিধায়কের হাতের গিটার।

   

আরও পড়ুনঃ পিছিয়ে গেল আরজি কর কাণ্ডের শুনানি! কেন এই সিদ্ধান্ত? জানাল কলকাতা হাইকোর্ট 

নেটপাড়ায় সেদিনের প্রতিবাদমঞ্চের একটি ভিডিও বেশ ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, মঞ্চে বসে থাকা প্রত্যেকে ‘আগুনের পরশমণি’ গাইছেন। এদিকে গিটার বাজিয়ে তাঁদের সঙ্গ দিচ্ছেন সায়ন্তিকা। নেটিজেনরা একের পর এক কমেন্ট করছেন সেখানে। একজন লিখেছেন, ‘এটা অনেকটা ঋতুপর্ণার শঙ্খ বাজানোর মতো’। দ্বিতীয়জনের কমেন্ট, ‘এতদিন আমি ভুল গিটার বাজিয়েছি, আজ ঠিকটা দেখলাম’।

Sayantika Banerjee playing guitar

এদিকে কয়েকদিন আগে ঋতুপর্ণার শঙ্খ বাজানোর ভিডিও ভাইরাল হওয়ার পর তাঁর পাশে দাঁড়িয়েছিলেন অভিনেতা জিতু কমল। তবে সায়ন্তিকার (Sayantika Banerjee) ক্ষেত্রে তেমনটা হল না। এদিন অভিনেত্রী-বিধায়কের গিটার বাজানোর ভিডিও শেয়ার করে অভিনেতা লেখেন, ‘এটা বড্ড দৃষ্টকুটু। এক সময় বাংলার রাজনীতির দিকে গোটা ভারতবর্ষ তাকিয়ে থাকতো। স্বাধীনতা আন্দোলনেও বাংলার রাজনীতির ভূমিকা ছিল অগ্রণী। আজও ২০২৪ এ বাংলার রাজনীতির ব্যক্তিদের নিয়ে আলোচনা হয়। কিন্তু এগুলো কি..!পেছনে বসে থাকা মা-বোনেরাও কী মানতে পারছেন? যে বা যারা টিকিট দিলেন, একবারও ভাবলেন না! ওঁর স্বাদ, ওঁর শখ,ওঁর রাজনৈতিক জ্ঞান সম্বন্ধে??? কোথায় নিয়ে যাচ্ছেন বাংলার রাজনীতিকে! ট্রাজেডি না কমেডি, বিরহ না আনন্দ! অনুভূতিটা বুঝতেই পারছি না’!

অন্যদিকে সায়ন্তিকার (Sayantika Banerjee) গিটার বাজানো নিয়ে ট্রোলিং হলেও তিনি এই বিষয়ে বলেন, ‘মেয়েটির মা-বাবা আজ সর্বহারা। আমাদের একটাই দাবি, যে বা যারা অপরাধী তাঁদের ফাঁসি হোক’। উল্লেখ্য, সায়ন্তিকাই শুধু নয়, আরজি কর হাসপাতালে তরুণী চিকিৎসকের ধর্ষণ, খুনের ঘটনায় প্রতিবাদে নেমেছে গোটা বাংলা। নির্যাতিতার ন্যায় বিচার এবং অপরাধীদের দাবিতে সরব হয়েছেন প্রত্যেকে।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর