ধোনির মেয়ের স্কুলের মাসিক মাইনে জানেন? কেনা যাবে আস্ত একটি এসি-ও

টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির (Mahendra Singh Dhoni) কোটি কোটি ভক্ত। সবাই তাঁর ও তাঁর পরিবার সম্পর্কে জানতে চায়। ধোনির (Mahendra Singh Dhoni) জীবন যাপন কেমন তা নিয়ে ভক্তদের আগ্রহ প্রচুর। তাঁর স্ত্রী সাক্ষী ধোনি এবং মেয়ে জিভা ধোনিও প্রায়ই আলোচিত হন। সোশ্যাল মিডিয়াতেও সাক্ষী এবং জিভার প্রচুর ফ্যান ফলোয়ার রয়েছে। ইনস্টাগ্রামে তাঁর একটি অ্যাকাউন্ট রয়েছে এবং তাতে ২৩ লাখেরও বেশি ফলোয়ার রয়েছে।

জিভা রাঁচিতে তাঁর বাবা-মায়ের সঙ্গে থাকে এবং সেখানকার একটি নামকরা স্কুলে পড়াশোনা করে। এই স্কুলের নাম টাউরিয়ান ওয়ার্ল্ড স্কুল। এটি রাঁচি এবং আশেপাশের এলাকার সবচেয়ে মর্যাদাপূর্ণ স্কুলগুলির মধ্যে একটি। এটি ২০০৮ সালে অমিত বাজলা নামে এক ব্যক্তি দ্বারা এটি প্রতিষ্ঠিত হয়েছিল। অমিত বজলা নিজে লন্ডন স্কুল অফ ইকোনমিক্স থেকে পড়াশোনা করেছেন। বর্তমানে তাঁর বয়স ৩৫ বছর।

   

Mahendra Singh Dhoni

ধোনির (Mahendra Singh Dhoni) জীবন যাপন কেমন তা নিয়ে ভক্তদের আগ্রহ প্রচুর

লিঙ্কড ইনে তাঁর প্রোফাইল অনুসারে, মুম্বাইতে বসবাসকারী বাজলা ২০০৮ সাল থেকে এই স্কুলের চেয়ারম্যান ছিলেন। স্কুলটি দাবি করে যে শিশুদের ব্যবহারিক শিক্ষা দেওয়ার পাশাপাশি এটি তাঁদের ব্যক্তিত্বের উপর বিশেষ জোর দেয়। বিদ্যালয়ে অনেক বিদেশী শিক্ষকও রয়েছেন।

স্কুল ক্যাম্পাসে গাছ চাষ থেকে ঘোড়ায় চড়ার মতো একাধিক জিনিসের সব কিছুর সুবিধা রয়েছে। পড়াশোনার পাশাপাশি শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের জন্য খেলাধুলার ওপরও বিশেষ গুরুত্ব দেওয়া হয়। সাধারণ মানুষের জন্য এটি একটু ব্যয়বহুল। স্কুলের ওয়েবসাইট অনুসারে, ভর্তির বছরে একটি শিশুর বার্ষিক ফি ৫.৭০ টাকা। দ্বিতীয় বছর থেকে ফি কিছুটা কম হয়। এটি মাসিক প্রায় ৪০ হাজার টাকা। ওয়েবসাইট অনুসারে, এলকেজি থেকে অষ্টম পর্যন্ত বার্ষিক ফি ৪.৪০ লক্ষ টাকা এবং ৯ তম থেকে ১২ তম পর্যন্ত বার্ষিক ফি ৪.৪০ লক্ষ টাকা৷ এর মধ্যে রয়েছে ইউনিফর্ম, পাঠ্যপুস্তক, স্টেশনারি, শীতকালীন ইউনিফর্ম এবং খেলাধুলার পোশাক।

Pousali Chakraborty
Pousali Chakraborty

সংবাদের প্রতি টানে ব্রেকিংয়ের দুনিয়ায় পা দেওয়া পৌষালীর। দর্শন নিয়ে স্নাতকে এগোলেও পরবর্তী পথ চলাটা খবরের দিকে ঘুরে যায়। জীবনে আসে যাদবপুর থেকে পড়ার অল্প সময়ের সুযোগ। টলিপাড়ায় উঁকি দেওয়া থেকে বাইশ গজের পিচে কার ঝুলিতে কত রান, দুই দিকেই নজর ঘোরাতে ভালোবাসেন পৌষালী। পর্দার অনুষ্কা-মাঠের বিরাট দু'জনের খবর সমান তালে রাখার চেষ্টা করে। অবসর সময় কাটে নাচ, বই, ম্যাগাজিনে চোখ বুলিয়ে।

সম্পর্কিত খবর