এক ধাক্কায় কমবে গরম! আজ দিনভর বৃষ্টি দক্ষিণবঙ্গে, হবে বজ্রপাতও: আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্ক: উত্তর থেকে দক্ষিণ, নিম্নচাপের (Low Pressure) জেরে টানা ভিজছে দুই বঙ্গই। গতকালও একাধিক জেলায় বৃষ্টি হয়েছে। আবহাওয়া দপ্তর সূত্রে খবর, বৃহস্পতিবার ভারী বৃষ্টিতে (Heavy Rainfall) ভিজতে পারে দক্ষিণবঙ্গের (South Bengal Weather) চারটি জেলা। এছাড়াও প্রায় সমস্ত জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে। সব মিলিয়ে আজ কেমন থাকবে বাংলার জেলাগুলির আবহাওয়া? রইল আপডেট।

শনিবার পর্যন্ত বৃষ্টি চলবে দক্ষিণবঙ্গে (South Bengal Weather)

আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের দক্ষিণ ২৪ পরগনা, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় কিছু অংশে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পাশাপাশি বাকি দক্ষিণবঙ্গের প্রায় সমস্ত জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ইতিমধ্যেই হলুদ সতর্কতা জারি করেছে আবহাওয়া দপ্তর।

   

শুক্রবার অবধি বৃষ্টি চলবে দক্ষিণ বঙ্গের নানা জেলায়। ভিজবে কলকাতাও। এমনটাই জানা যাচ্ছে। শুক্রবার ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর এবং পশ্চিম মেদিনীপুরের কিছু অংশে। দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলতে পারে।

আবহাওয়া দপ্তর জানিয়েছে শনিবার থেকে বৃষ্টি কমবে দক্ষিণবঙ্গে (South Bengal Weather)। শনিবার দক্ষিণের কোনও জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। শনিবার পর্যন্ত বৃষ্টির সিলসিলা জারি থাকতে পারে অধিকাংশ জেলায়।

south bengal weather

আরও পড়ুন: RG Kar’র পর বীরভূম! ৪ বছরের পুত্রের সামনেই মাকে ধর্ষণ! TMC নেতা যা করলেন…আঁতকে উঠবেন

উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই আজ বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে। ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তরের মালদা এবং উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং জলপাইগুড়িতে। হলুদ সতর্কতা জারি করা হয়েছে। বাকি জেলাগুলিতে মাঝারি বৃষ্টি হতে পারে। শুক্রবারে ভারী বৃষ্টিতে ভিজতে পারে দার্জিলিং, কালিম্পং আলিপুরদুয়ার এবং জলপাইগুড়ি জেলা।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর