ন্যাশানাল মেডিক্যাল কলেজ অতীত! ফের নতুন পদে সন্দীপ ঘোষ, এবার কোন দায়িত্ব পেলেন?

বাংলা হান্ট ডেস্কঃ আরজি করের প্রাক্তন অধ্যক্ষ। তরুণী চিকিৎসকের ধর্ষণ, খুনের ঘটনার পর ব্যাপক রোষের মুখে পড়েন তিনি। এরপর ইস্তফা দেওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই ন্যাশানাল মেডিক্যাল কলেজের অধ্যক্ষের দায়িত্ব পান। বুধবার সন্ধ্যায় বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হল, সেখান থেকে সরিয়ে নতুন পদ দেওয়া হয়েছে সন্দীপ ঘোষকে (Sandip Ghosh)।

এবার কোন পদে আসীন হলেন সন্দীপ (Sandip Ghosh)?

ন্যাশানাল মেডিক্যাল কলেজের অধ্যক্ষ হিসেবে সন্দীপের নাম ঘোষণার পর সেখানে ব্যাপক বিতর্ক হয়েছিল। এরপর কলকাতা হাইকোর্টের তরফ থেকে তাঁকে স্বেচ্ছায় ছুটিতে যাওয়ার কথা বলা হয়। এরপর কয়েকটা দিন কাটতে না কাটতেই ফের সন্দীপকে নতুন দায়িত্ব দেওয়া হল।

   

বুধবার সন্ধ্যায় ন্যাশানাল মেডিক্যাল কলেজের অধ্যক্ষের পদ থেকে সন্দীপকে সরানোর কথা জানানো হয়। এই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল। এরপরেই জানা যায়, এখন নতুন কোনও মেডিক্যাল কলেজের অধ্যক্ষের দায়িত্ব না পেলেও তাঁকে একটি নতুন পদে বসানো হচ্ছে। এবার স্বাস্থ্য ভবনে ‘অফিসার অন স্পেশ্যাল ডিউটি’ পদে আসীন হলেন আরজি করের প্রাক্তন অধ্যক্ষ।

আরও পড়ুনঃ কেন ‘ধর্ষণ’ করে ‘খুন’ করা হয়েছিল আর জি করের চিকিৎসককে? তদন্তের পর সবটা ‘ফাঁস’ করল CBI

এদিকে ফের একবার আরজি করের (RG Kar Hospital) অধ্যক্ষ বদলের কথা ঘোষণা করা হয়েছে। সুহৃতা পালের পরিবর্তে নতুন অধ্যক্ষ করা হল মানস বন্দ্যোপাধ্যায়কে। তিনি বারাসাত মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ছিলেন। এবার তাঁকে আরজি করের অধ্যক্ষের দায়িত্ব দেওয়া হল। অন্যদিকে সুহৃতা পালকে পাঠানো হল বারাসাত মেডিক্যাল কলেজে।

সন্দীপ ঘোষ (Sandip Ghosh) ইস্তফা দেওয়ার পর সুহৃতাকে আরজি করের অধ্যক্ষের পদে আসীন করা হয়। তবে তাঁর স্বচ্ছতা নিয়ে প্রশ্ন ওঠে, এমনকি হাসপাতালে গিয়ে বিক্ষোভের মুখেও পড়েন তিনি। এবার তাঁকে বারাসাত মেডিক্যাল কলেজে পাঠিয়ে দেওয়া হল। পড়ুয়াদের চাপের মুখে পড়ে স্বাস্থ্য ভবনের তরফ থেকে এমন সিদ্ধান্ত নেওয়া হল বলে অনুমান করছেন অনেকে।

Sandip Ghosh

অধ্যক্ষের পাশাপাশি আরজি করের চেস্ট মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধানকেও অন্যত্র সরিয়ে দেওয়া হয়েছে। অরুণাভ দত্ত চৌধুরী এবার মালদহ মেডিক্যাল কলেজের অধ্যাপকের দায়িত্ব পেলেন। নিহত তরুণী এই চেস্ট মেডিসিন বিভাগের ছাত্রী ছিলেন। অন্যদিকে ডিন অফ স্টুডেন্টস এবং এমএসভিপির দায়িত্ব থেকে সরিয়ে বুলবুল মুখোপাধ্যায়কে স্রেফ ফিজিওলজির অধ্যাপক হিসেবে রাখা হয়েছে।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর