’২৭ তারিখ নবান্ন ছেড়ে পালাবেন’! হাসিনার মতো পরিণতি হবে মমতার, তোলপাড় করা দাবি BJP-র

বাংলা হান্ট ডেস্কঃ আরজি কর কাণ্ডের প্রতিবাদে বুধবার রাস্তায় নেমেছিল বঙ্গ বিজেপি। মৌলালি থেকে ডোরিনা ক্রসিং অবধি মিছিল করে পদ্ম শিবির। রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী থেকে শুরু করে ব্যারাকপুরের প্রাক্তন সাংসদ অর্জুন সিং, তাপস রায়, কৌস্তভ বাগচি সহ গেরুয়া শিবিরের একাধিক তাবড় তাবড় নেতা সেখানে উপস্থিত ছিলেন। সেই মিছিলেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) পালাতে হবে বলেও দাবি করেন তাঁরা।

মমতার (Mamata Banerjee) পরিণতি হবে হাসিনার মতো! দাবি বিজেপির

এদিনের মিছিলে ‘দফা এক, দাবি এক, মুখ্যমন্ত্রীর পদত্যাগ’ স্লোগান তোলে বিজেপি। আগামী ২৭ আগস্ট বিজেপির (BJP) ছাত্র সংগঠন এবিভিপি-র তরফ থেকে নবান্ন অভিযানের ডাক দেওয়া হয়েছে। সেদিন মুখ্যমন্ত্রীকে নবান্ন ছেড়ে পালাতে হবে বলে দাবি গেরুয়া শিবিরের। ডোরিনা ক্রসিং পৌঁছে কৌস্তভ বলেন, ‘শেখ হাসিনা যেভাবে বাংলাদেশ ছেড়ে পালিয়েছিলেন, মমতা বন্দ্যোপাধ্যায়কেও বাংলা ছেড়ে পালাতে হবে’।

   

কৌস্তভের কথায়, ’২৭ তারিখ নবান্ন ছেড়ে পালাবেন। রাজ্যকে শান্ত রাখতে চাইলে, রাজ্যের ভালো চাইলে মমতা বন্দ্যোপাধ্যায় চার্টার্ড বিমান, হেলিকপ্টার তৈরি রাখুন। নবান্নর ছাদ থেকে চেপে পালান’। ২০২৪ লোকসভা নির্বাচনের প্রাক্কালে ‘ফুলবদল’ করা তাপস রায়ও এদিন নিশানা করেন প্রাক্তন দলনেত্রীকে।

আরও পড়ুনঃ ন্যাশানাল মেডিক্যাল কলেজ অতীত! ফের নতুন পদে সন্দীপ ঘোষ, এবার কোন দায়িত্ব পেলেন?

বরানগরের প্রাক্তন বিধায়কের কথায়, বাংলা জুড়ে যেভাবে সাধারণ মানুষের প্রতিবাদ হচ্ছে, রাজনৈতিক জীবনে একসঙ্গে এত মানুষকে প্রতিবাদে নামতে দেখিনি। এরপরেই মমতাকে (Mamata Banerjee) নিশানা করেন তাপস বলেন, ‘ওর যদি গণতান্ত্রিক মূল্যবোধ, নৈতিকতার প্রতি, মানুষের প্রতি শ্রদ্ধা থাকতো তাহলে নন্দীগ্রামী শুভেন্দুর কাছে পরাজয়ের পর উপনির্বাচনে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী হতেন না’।

Mamata Banerjee Suvendu Adhikari

আরজি কর কাণ্ডের (RG Kar Incident) প্রতিবাদে এদিন মশাল হাতে মিছিলের পাশাপাশি ডোরিনা ক্রসিংয়ে পৌঁছনোর পর রাস্তায় আগুন জ্বালিয়ে প্রতিবাদ করে বিজেপি। সেই সঙ্গেই নিহত তরুণী চিকিৎসকের আত্মার শান্তি কামনা করে এক মিনিটের শোক পালনও করে গেরুয়া শিবির।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর