আরজি করে ‘অপরাধের জায়গা’ নিয়ে বিস্ফোরক CBI! সুপ্রিম কোর্টে কী জানাল? ফাঁস হতেই তোলপাড়

বাংলা হান্ট ডেস্কঃ আরজি কর কাণ্ডে ‘অপরাধের জায়গা’ আগের মতো নেই! বৃহস্পতিবার সুপ্রিম কোর্টে (Supreme Court) স্টেটাস রিপোর্ট পেশ করে এমনটাই দাবি করল সিবিআই। তদন্তকারী সংস্থার দাবি, ‘অপরাধের জায়গ’ আগের মতো না থাকার কারণে তদন্তে অসুবিধা হচ্ছে। যদিও কেন্দ্রীয় এজেন্সির এই দাবি উড়িয়ে দিয়েছেন রাজ্যের আইনজীবী কপিল সিবল।

আরজি করের ‘অপরাধের জায়গা’ নিয়ে সুপ্রিম কোর্টে (Supreme Court) কী বলল সিবিআই?

তরুণী চিকিৎসকের ধর্ষণ, খুনের ঘটনার ৫ দিনের মাথায় কলকাতা হাইকোর্টের নির্দেশে সিবিআইয়ের হাতে তদন্তভার তুলে দেওয়া হয়। এদিন সুপ্রিম কোর্টে কেন্দ্রের সলিসিটর জেনারেলের দাবি, সিবিআইয়ের (CBI) হাতে যখন তদন্তভার আসে তখন সবটাই বদলে গিয়েছে। যে কারণে কেন্দ্রীয় এজেন্সির তদন্তের কাজে অসুবিধা হচ্ছে। সেই দাবিখারিজ করে রাজ্যের আইনজীবী বলেন, কিছু বদল হয়নি। সবকিছুর ভিডিওগ্রাফি করা হয়েছে।

   

এদিন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়, বিচারপতি মনোজ মিশ্র এবং বিচারপতি জে বি পার্দিওয়ালার বেঞ্চে আরজি কর কাণ্ডের (RG Kar Incident) স্টেটাস রিপোর্ট পেশ করা হয়। এরপর বেশ কয়েকটি বিষয় নিয়ে উদ্বেগ প্রকাশ করেন বিচারকরা। আজকের শুনানিতে ঘটনার টাইমলাইন নিয়ে প্রশ্ন শীর্ষ আদালত। সেই সঙ্গেই কীভাবে অস্বাভাবিক মৃত্যুর অভিযোগ দায়ের করার আগেই ময়নাতদন্ত হল, সেটাও জানতে চায় সুপ্রিম কোর্ট।

আরও পড়ুনঃ ’২৭ তারিখ নবান্ন ছেড়ে পালাবেন’! হাসিনার মতো পরিণতি হবে মমতার, তোলপাড় করা দাবি BJP-র

এদিন বিচারপতি মিশ্র জানতে চান, ৯ আগস্ট সন্ধ্যাবেলা নির্যাতিতার ময়নাতদন্ত হয়েছে। এরপর রাত ১১:৩০ নাগাদ কেন অস্বাভাবিক মৃত্যুর মামলা দায়ের করা হল? জবাবে রাজ্যের আইনজীবী জানান, সেদিন সন্ধ্যা ৬:১০ থেকে ৭:১০ মিনিটের মধ্যে তরুণী চিকিৎসকের পোস্টমর্টেম হয়েছে। এরপর বিচারপতি পার্দিওয়ালা বলেন, ‘পোস্টমর্টেম শুরু হওয়ার মানেই হল অস্বাভাবিক মৃত্যু। ৯ আগস্ট রাত ১১:২০ নাগাদ অস্বাভাবিক মৃত্যুর ৮৬১/২৪ অভিযোগ দায়ের করা হয়। পৌনে ১২টা নাগাদ এফআইআর হয়, হ্যাঁ কি না? অস্বাভাবিক মৃত্যুর অভিযোগ দায়েরের আগেই ময়নাতদন্ত? এখানেই খটকা লাগছে?’

Supreme Court

জবাবে আইনজীবী সিবল শীর্ষ আদালতে (Supreme Court) জানান, সেদিন দুপুর ১:৪৬ মিনিটে অস্বাভাবিক মৃত্যুর অভিযোগ দায়ের হয়েছিল। সঠিক টাইমলাইনের জন্য কলকাতা পুলিশের সেই পুলিশ আধিকারিক, যিনি অভিযোগ দায়ের করেছিলেন তাঁকে পরের শুনানিতে হাজির হতে বলা হয়েছে।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর