এবার শেখ হাসিনাকে বড় ঝটকা দিল বাংলাদেশের অন্তর্বর্তী সরকার! নেওয়া হল কড়া অ্যাকশন

বাংলা হান্ট ডেস্ক: বাংলাদেশের (Bangladesh) অন্তর্বর্তী সরকার এবার একটি বড় সিদ্ধান্ত নিয়েছে। এই প্রসঙ্গে প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে, বাংলাদেশের প্রাক্তন প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলে সাংসদদের দেওয়া সমস্ত কূটনৈতিক পাসপোর্ট বাতিল করেছে অন্তর্বর্তী সরকার। সবথেকে উল্লেখযোগ্য বিষয় হল, প্রাক্তন প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাসপোর্টও বাতিল করা হয়েছে। বাংলাদেশের (Bangladesh) স্বরাষ্ট্র মন্ত্রক এই তথ্য জানিয়েছে।

বাংলাদেশের (Bangladesh) অন্তর্বর্তী সরকার নিল বড় সিদ্ধান্ত:

বর্তমানে বাংলাদেশের (Bangladesh) মোহাম্মদ ইউনূসের নেতৃত্বাধীন অন্তর্বর্তী সরকার আওয়ামি লিগ সরকারের প্রাক্তন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর সাংসদদের কূটনৈতিক পাসপোর্ট বাতিল করেছে। বুধবার সন্ধ্যায় এই সিদ্ধান্ত ঘোষণা করে স্বরাষ্ট্র মন্ত্রক জানিয়েছে, পূর্বের সরকারের আমলে সাংসদদের দেওয়া সব কূটনৈতিক পাসপোর্ট বাতিল করা হবে। এই পদক্ষেপের কারণে শেখ হাসিনার কূটনৈতিক পাসপোর্টও বাতিল করা হয়। স্বরাষ্ট্র মন্ত্রক জোর দিয়ে বলেছে যে, গভীরভাবে আলোচনার পরেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

   

The interim government of Bangladesh gave a big shock to Sheikh Hasina.

এই কারণে বাতিল করা হয়েছে পাসপোর্ট: সূত্র অনুযায়ী জানা গিয়েছে যে, এই পাসপোর্ট বাতিলের জন্য অন্তর্বর্তীকালীন সরকার কিছু কারণ দেখিয়েছে। যার প্রধান কারণ হচ্ছে এখনও পর্যন্ত শেখ হাসিনার বিরুদ্ধে ৪৪ টিরও বেশি ফৌজদারি মামলা দায়ের করা হয়েছে। এদিকে আরও কিছু মামলা এখনও নথিভুক্ত হতে পারে।

আরও পড়ুন: বড় খবর! এবার ১০ লক্ষ টাকার জেতার সুযোগ দিচ্ছে RBI, শুধু বলতে হবে এই সহজ প্রশ্নের উত্তর

এমন পরিস্থিতিতে, তাঁকে রুখতে ডিপ্লোম্যাটিক কথা কূটনৈতিক পাসপোর্ট বাতিল করা প্রয়োজন। এছাড়া, হাসিনার মেয়াদে ইস্যু করা অন্য সাংসদদের পাসপোর্টও বাতিল করা হয়েছে। জানিয়ে রাখি যে, বাংলাদেশে (Bangladesh) সংরক্ষণ বিরোধী হিংসাত্মক আন্দোলনের পর শেখ হাসিনাকে প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়ে দেশ ছাড়তে হয়েছিল।

আরও পড়ুন: ইশা আম্বানিকে টক্কর দিতে তৈরি নেভিল! পেলেন বড় দায়িত্ব, রতন টাটার সাথে রয়েছে বিশেষ সম্পর্ক

এরপর, প্রধানমন্ত্রীর বাসভবনেও ভাঙচুর চালায় বিক্ষোভকারীরা। এমনকি সেখান থেকে বিভিন্ন জিনিসপত্র লুঠপাটের ভিডিও ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। উল্লেখ্য যে, গাজিয়াবাদের হিন্ডন বিমানবন্দরে অবতরণ করে ভারতে আশ্রয় নেন শেখ হাসিনা। তিনি এখন দিল্লিতে অবস্থান করছেন। এদিকে, কূটনৈতিক পাসপোর্ট বাতিলের পর এখনও তাঁর কোনও বিবৃতি সামনে আসেনি।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর