আজই ঘটবে ‘বিরাট কাণ্ড’! কর্মবিরতি নিয়ে বড় সিদ্ধান্ত বাংলার ডাক্তারদের, শোরগোল রাজ্যে!

বাংলা হান্ট ডেস্কঃ সুপ্রিম কোর্টের তরফ থেকে কর্মবিরতি প্রত্যাহারের আর্জি জানানো হয়েছিল। কিন্তু তাতেও বরফ গলল না। নিজেদের দাবিতে অনড় বাংলার চিকিৎসকরা। দিল্লি এইমস সহ দেশের নানান প্রান্তে পরিস্থিতি আস্তে আস্তে স্বাভাবিক হতে শুরু করলেও, এই রাজ্যের চিকিৎসকরা নিজেদের অবস্থানে অটল (RG Kar Incident)।

কর্মবিরতি নিয়ে কী সিদ্ধান্ত নিলেন বাংলার চিকিৎসকরা (RG Kar Incident)?

আরজি করে তরুণী চিকিৎসকের ধর্ষণ, খুনের ঘটনার প্রতিবাদে কর্মবিরতির সিদ্ধান্ত নিয়েছেন পশ্চিমবঙ্গের জুনিয়র ডাক্তাররা। সুপ্রিম কোর্টের তরফ থেকে অনুরোধ করা হলেও তাতে কাজ দিল না। বৃহস্পতিবার রাতে জেনারেল বডি বৈঠক হয়েছে। সেখানে সিদ্ধান্ত নেওয়া হয়, রাজ্যের সকল সরকারি হাসপাতালে কর্মবিরতি চলবে। তরুণী চিকিৎসকের ধর্ষণ, খুনের ঘটনার (RG Kar Case) সঙ্গে জড়িত সকলে গ্রেফতার হলেই পরিস্থিতি বদলাবে।

   

জানা যাচ্ছে, আরজি কর কাণ্ডের তদন্ত কতদূর এগোল তা জানতে শুক্রবার সিবিআই (CBI) দফতরে যাবেন আন্দোলনকারী চিকিৎসকরা। এরপরেই কর্মবিরতির বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত ঠিক করা হবে বলে খবর। ফলে আজই রাজ্যের ডাক্তারদের কর্মবিরতি নিয়ে নতুন কোনও ঘোষণা হতে পারে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুনঃ পুজোর আগেই বিরাট খবর! বেতন কমিশন নিয়ে বড় সিদ্ধান্ত, এক চিঠিতে তোলপাড় দেশ!

এদিকে গতকাল সুপ্রিম কোর্টে (Supreme Court) আরজি কর মামলার শুনানিতে চিকিৎসকদের আইনজীবী জানান, হাসপাতালে এখনও ভয়ের পরিবেশ রয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষের তরফ থেকে ডাক্তারদের হুমকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ। একথা শুনে শীর্ষ আদালতের প্রধান বিচারপতি জানতে চান, কারা হুমকি দিচ্ছেন? সেই সঙ্গেই বলেন, ‘ধর্মঘটে থাকা সকল চিকিৎসকের যাবতীয় সুরক্ষা ব্যবস্থা নিশ্চিত করা হবে’।

RG Kar incident protest

একইসঙ্গে সুপ্রিম কোর্ট জানায়, প্রতিবাদরত চিকিৎসকদের বিরুদ্ধে যাতে কোনও রকম শাস্তিমূলক পদক্ষেপ না নেওয়া হয়, সেদিকে নজর রাখা হবে (RG Kar Incident)। পাশাপাশি ডাক্তারদের অভয় প্রদান করে বলা হয়, ‘চিকিৎসকদের আশ্বস্ত করে বলতে চাই, আমরা তাঁদের নিয়ে উদ্বিগ্ন’। জুনিয়র ডাক্তাররা কোন পরিস্থিতির মধ্যে কাজ করেন, এদিন সেকথাও শোনা যায় প্রধান বিচারপতি মুখে।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর