পুলিশি অনুমতি নেই! নবান্ন অভিযান আটকাতে এবার চরম পদক্ষেপ রাজ্যের

বাংলা হান্ট ডেস্কঃ সময়ের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে আরজি কর কাণ্ডের প্রতিবাদের ঝাঁঝ। প্রায় রোজই রাজ্যের নানান প্রান্তে মিছিল বেরোচ্ছে। আগামী ২৭ আগস্ট আবার একটি সংগঠনের তরফ থেকে নবান্ন অভিযানের ডাক দেওয়া হয়েছে। এবার এই নিয়েই কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) দ্বারস্থ হল রাজ্য।

নবান্ন অভিযান নিয়ে উচ্চ আদালতে (Calcutta High Court) ছুটল পশ্চিমবঙ্গ সরকার!

জানা যাচ্ছে, ২৭  আগস্টের এই কর্মসূচি বাতিলের দাবি জানিয়ে কলকাতা হাইকোর্টের দৃষ্টি আকর্ষণ করে রাজ। মামলা দায়েরের অনুমতি দেন বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ। শুক্রবার উচ্চ আদালতে এই মামলার শুনানি হতে পারে। রাজ্যের (Government of West Bengal) অভিযোগ, এই কর্মসূচির জন্য পুলিশের তরফ থেকে অনুমতি নেওয়া হয়নি। পুলিশের অনুমতি বাদে এই অভিযান কীভাবে হতে পারে? প্রশ্ন রাজ্যের।

   

এখানেই শেষ নয়, রাজ্যের বক্তব্য, একটি বিশেষ সংগঠনের তরফ থেকে ২৭ আগস্টের এই কর্মসূচির ডাক দেওয়া হয়েছে। সরকারের আশঙ্কা, এই অভিযানে (Nabanna Abhijan) রাজনৈতিক দলও শামিল হতে পারে। সব মিলিয়ে বলা হয়েছে, এই অভিযান যদি হয় তাহলে পশ্চিমবঙ্গের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হতে পারে বলে আশঙ্কা। তাই পুলিশি অনুমতিহীন এই কর্মসূচি বাতিলের আর্জি জানিয়েছে পশ্চিমবঙ্গ সরকার।

আরও পড়ুনঃ আজই ঘটবে ‘বিরাট কাণ্ড’! কর্মবিরতি নিয়ে বড় সিদ্ধান্ত বাংলার ডাক্তারদের, শোরগোল রাজ্যে!

উল্লেখ্য, বৃহস্পতিবার সুপ্রিম কোর্টে আরজি কর মামলার শুনানি ছিল। শীর্ষ আদালত সেদিন স্পষ্ট জানায়,আইন নিজের পথে চলবে। কোনও শান্তিপূর্ণ প্রতিবাদ কর্মসূচিতে বাধা দেওয়া যাবে না। এরপরেই হাইকোর্টের (Calcutta High Court) দ্বারস্থ হয় রাজ্য। আজ মামলার শুনানিতে উচ্চ আদালত কী নির্দেশ দেয় সেদিকেই নজর সকলের।

Calcutta High Court

এদিকে আরজি কর কাণ্ডের তদন্ত কতদূর এগিয়েছে তা জানতে সিবিআই দফতরে যাচ্ছে রাজ্যের আন্দোলনরত চিকিৎসকরা। তরুণী চিকিৎসকের ধর্ষণ, খুনের ঘটনার পর থেকে তাঁরা কর্মবিরতিতে রয়েছেন। আজ সিবিআই দফতরে যাওয়ার পর কর্মবিরতি নিয়ে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানানো হয়েছে।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর