আরেব্বাস! AC ওয়েটিং রুম থেকে Free Wifi, থাকছে দুর্দান্ত সুবিধা! ভোল বদলাচ্ছে রাজ্যের এই স্টেশন

বাংলাহান্ট ডেস্ক : নতুন রূপে সামনে আসতে চলেছে ভারতীয় রেলের (Indian Railways) আসানসোল ডিভিশনের একটি গুরুত্বপূর্ণ স্টেশন। আসানসোল ডিভিশনের অন্তর্গত কুমারডুবি স্টেশনটি (Kumardubi Railway Station) নতুনভাবে সাজিয়ে তোলা হচ্ছে অমৃত ভারত প্রকল্পের আওতায়। নতুনভাবে স্টেশনের পরিকাঠামো উন্নয়নের কাজ শুরু হয়ে গেছে ইতিমধ্যেই। কাজ শেষ হয়ে গেলে নতুনভাবে আত্মপ্রকাশ করবে আসানসোল ডিভিশনের গুরুত্বপূর্ণ এই স্টেশনটি।

বদল আসছে ভারতীয় রেলের (Indian Railways) কুমারডুবি স্টেশনটিতে

অমৃত ভারত প্রকল্পের আওতায় এই স্টেশনটির কাজ শেষ হলে একাধিক সুবিধা চালু হয়ে যাবে ভারতীয় রেলের (Indian Railways) যাত্রীদের জন্য। একদিকে যেমন উন্নত হবে যাত্রী স্বাচ্ছন্দ্য, অন্যদিকে বৃদ্ধি পাবে যাত্রী পরিষেবার মান। যাত্রীদের আরো ভালো পরিষেবা দেওয়ার লক্ষ্যে জোর কদমে কাজ চলছে কুমারডুবি স্টেশনে। ঝাড়খণ্ডের নিরশা ব্লকে অবস্থিত কুমারডুবি স্টেশন অত্যন্ত গুরুত্বপূর্ণ এই অঞ্চলের মানুষদের কাছে।

   

আরোও পড়ুন : মানসিক স্বাস্থ্যের অবনতি হচ্ছে কি না বুঝবেন কি করে? জানুন লক্ষণগুলি

পাশাপাশি শিল্পাঞ্চল ও খনি থাকায় অবস্থানগতভাবে বিশেষ গুরুত্ব রয়েছে ভারতীয় রেলের (Indian Railways) এই স্টেশনের। নিউ দিল্লি হাওড়া কর্ড লাইনে অবস্থিত এই গুরুত্বপূর্ণ স্টেশনটিতে প্রতিদিন স্টপেজ দেয় একাধিক ট্রেন। সাধারণভাবে স্কুল-কলেজ বা অফিস যাতায়াতের জন্য এই স্টেশন যেমন ব্যবহার করেন বহু মানুষ, তেমনই দেশের অন্যান্য প্রান্তের সাথে এই অঞ্চলের যোগাযোগ স্থাপন হয় কুমারডুবি স্টেশনের মাধ্যমেই।

আরোও পড়ুন : অনিল আম্বানিকে বড় ঝটকা দিল SEBI! হল ২৫ কোটির জরিমানা, ৫ বছরের জন্য “ব্যান” মার্কেট থেকে

ভারতীয় রেলের (Indian Railways) উদ্যোগে অমৃত ভারত প্রকল্পের অধীনে একাধিক ষ্টেশনকে নতুন ভাবে সাজিয়ে তোলার উদ্যোগ নেওয়া হয়েছে। তার মধ্যে রয়েছে  কুমারডুবি। রেলের এই কাজ শেষ হলে স্টেশনের রূপ কেমন হবে তার একটি ছবি পূর্ব রেলের পক্ষ থেকে প্রকাশ করা হয়েছে। জানা গেছে, এই স্টেশনে থাকছে বিশাল প্রবেশদ্বার। এছাড়াও বিশেষভাবে সক্ষম যাত্রীদের জন্য আলাদা শৌচাগারের ব্যবস্থা করা হচ্ছে।

screenshot20200526231817988com179898

পুরুষ ও মহিলাদের জন্য থাকবে আলাদা শৌচাগার। যাত্রী স্বাচ্ছন্দ্যের জন্য নির্মাণ করা হচ্ছে একটি শীতাতপ নিয়ন্ত্রিত ওয়েটিং হল। ৪৫৬ স্কোয়ার মিটার এলাকার একটি সুবিশাল পার্কিং লট তৈরি করা হচ্ছে স্টেশন চত্বরে। পরিকাঠামোগত উন্নয়ন করা হচ্ছে প্ল্যাটফর্মগুলির। জানা গেছে, যাত্রীদের বসার জন্য সেখানে তৈরি করা হবে আরামদায়ক সিট। এছাড়াও ফ্রি ওয়াইফাই, ওয়ান স্টেশন ওয়ান প্রোডাক্টের কিয়স্ক ইত্যাদিও থাকতে চলেছে ভারতীয় রেলের (Indian Railways) এই স্টেশনে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর