পুজোয় পুরী ভ্রমণের প্ল্যান আছে? রইল দুর্দান্ত খবর! নয়া উদ্যোগ নিল রেল, আনন্দে লাফাবেন আপনিও

বাংলাহান্ট ডেস্ক : অনেকেই রয়েছেন যারা পুজোয় ঘুরতে বেরিয়ে পড়েন পাহাড়-সমুদ্র কিংবা জঙ্গলে। বাঙালির কাছে সমুদ্র বলতেই মনে আসে দীঘা বা পুরীর নাম। তবে এই পুজোয় যারা পুরী বেড়াতে যাচ্ছেন তাদের জন্য সুখবর আনল ভারতীয় রেল (Indian Railways)। রেল (Indian Railways) সূত্রে খবর, কলকাতা-পুরী স্পেশাল ট্রেনে ১৩,০০০ অতিরিক্ত বার্থ মিলতে চলেছে পুজোয়।

ভারতীয় রেলের (Indian Railways) তরফে নয়া আপডেট

পুজোর মরশুমে ব্যাপক চাহিদা থাকে পুরীর (Puri) ট্রেনের (Train) টিকিটের। পুরী মানেই একদিকে সমুদ্রের জলরাশির হাতছানি, অন্যদিকে প্রভু জগন্নাথের দর্শন, অর্থাৎ রথ দেখা কলা বেচা একই সাথে। ছোট থেকে বড়, সকলের কাছেই পুরী ভ্রমণের উৎসাহ তাই থাকে তুঙ্গে। ভ্রমণ প্রিয় পর্যটকদের কাছে ট্রেনে চেপে পুরী যাওয়া সবথেকে বেশি পছন্দের।

   

আরোও পড়ুন : লিখিত পরীক্ষা অতীত, এবার শুধু ইন্টারভিউ ক্র্যাক করলেই কেল্লাফতে! চাকরিপ্রার্থীদের জন্য সুখবর

এবার ভারতীয় রেলওয়ে (Indian Railways) পর্যটকদের কথা ভেবে সিদ্ধান্ত নিয়েছে কলকাতা (Kolkata) ও পুরীর মধ্যে অতিরিক্ত ট্রেন চালানোর। ট্রেনের এই সিদ্ধান্তের ফলে আরো ১৩০০০ অতিরিক্ত যাত্রী পাবেন ট্রেনে করে পুরী ভ্রমণের সুযোগ। জানা গেছে, ০৩.১০.২০২৪ থেকে ২৮.১১.২০২৪ পর্যন্ত প্রতি বৃহস্পতিবার ০৩১০১ কলকাতা-পুরী স্পেশ্যাল ট্রেনটি চলবে। কলকাতা থেকে এই ট্রেন ছাড়বে রাত ১১:৫০ টায় ও পুরী পৌঁছাবে পরের দিন সকাল ০৯:৩৫ টায়।

Train tickets are easily available for Puja holidays.

০৪.১০.২০২৪ থেকে ২৯.১১.২০২৪ পর্যন্ত ০৩১০২ পুরী-কলকাতা স্পেশ্যাল ট্রেনটি প্রতি শুক্রবার পুরী থেকে দুপুর ৩’টেয় ছাড়বে। ভারতীয় রেলের (Indian Railways) এই ট্রেন কলকাতা পৌঁছাবে পরের দিন রাত ২’টোয়। আন্দুল, খড়গপুর, বালাসোর, ভদ্রক, কটক, ভুবনেশ্বর এবং খুরদা রোড স্টেশনে দুটি ট্রেনই স্টপেজ দেবে। জানা গেছে, এই স্পেশাল ট্রেনে থাকবে এয়ার-কন্ডিশনড, স্লিপার ক্লাস এবং জেনারেল সেকেন্ড ক্লাস।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর