‘এখানে দানবরা থাকে…’ আর জি কর কাণ্ড নিয়ে ফের স্বরব শ্রুতি

আর জি কর (R G Kar) কাণ্ডে হুলস্থূল গোটা রাজ্য দোসর রাজনীতি। রাজ্য সরকার, পুলিশ, হালপাতাল কর্তৃপক্ষের দিকে ছোঁড়া হচ্ছে তির। এমতাবস্থায় তরুণীটির পাশে দাঁড়িয়েছে সাধারণ মানুষ। পাশে দাঁড়িয়েছে একাধিক তারকারাও। নৃশংস এই ঘটনার (R G Kar) প্রতিবাদে মেয়েদের রাত দখল করতে দেখা গিয়েছিল তাঁদের। মুম্বইয়ের একাধিক তারকারাও এই ঘটনার বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছেন।

বড়পর্দা থেকে ছোট পর্দা সব পেশার মানুষরাই জমায়েত করে কিংবা পদযাত্রা করে প্রতিবাদ জানাচ্ছেন এই নৃশংসতার। গোটা রাজ্যের মানুষ ঘটনার প্রতিবাদে রাস্তায় নেমেছে। এর আগেও নাচের মাধ্যমে নিহত তরুণীকে সম্মান জানিয়েছিলেন শ্রুতি দাস। আবারও একবার এই নৃশংসতার বিরুদ্ধে আওয়াজ তুললেন অভিনেত্রী। সোশ্যাল মিডিয়ায় এই সম্পর্কে তিনি একটি পোস্ট করেন।

   

Shruti Das

আর জি কর (R G Kar) কাণ্ডে হুলস্থূল গোটা রাজ্য দোসর রাজনীতি

সেখানে শ্রুতি বলেন, ‘যে মেয়েটার নভেম্বরে বিয়ে, তার কিন্ত মেকাপ আর্টিস্ট, মেহেন্দি আর্টিস্ট ঠিক করা হয়ে গেছিলো, তত্ত্বের জিনিস কেনা হয়ে গেছিলো, ফটোগ্রাফার ছিক করা হয়ে গেছিল, ব্যাংকুয়েট বুক করা হয়ে গেছিলো। একমাত্র মেয়েটা বাবা মাকে ছেড়ে কি করে থাকবে হয়ত পেসেন্ট দেখার ফাঁকে ফাঁকেও ভেবে চলতো। হয়ত সেই রাতে মাকে ঘুমাতে বলেও ভেবেছে বিয়ের পর সবদিক সামলাতে পারবে তো এভাবেই!’

তিনি আরও বলেন, ‘বেনারসিটা হয়ত কেনা বাকি ছিল আর দিন রাত হবু বরের মাথা খেত নাকে যেন সিঁদুর পরে নাহলে কিন্তু ছবি ভালো আসবে না বা হয়ত হানিমুনের টিকিট হয়ে গেছিল তাদের পছন্দের পাহাড়ে যাবে নাকি সমুদ্র নাকি পশু ঘেরা জঙ্গলে! পাগলিটা বোঝেনি এখানে দানব থাকে দানব!! এখানে মানুষ মানুষকে ছিঁড়েখুঁড়ে খায় সাথে তার স্বপ্নগুলোও গিলে নেয়!! ঘুম হচ্ছে? আমার হচ্ছে না।’

Pousali Chakraborty
Pousali Chakraborty

সংবাদের প্রতি টানে ব্রেকিংয়ের দুনিয়ায় পা দেওয়া পৌষালীর। দর্শন নিয়ে স্নাতকে এগোলেও পরবর্তী পথ চলাটা খবরের দিকে ঘুরে যায়। জীবনে আসে যাদবপুর থেকে পড়ার অল্প সময়ের সুযোগ। টলিপাড়ায় উঁকি দেওয়া থেকে বাইশ গজের পিচে কার ঝুলিতে কত রান, দুই দিকেই নজর ঘোরাতে ভালোবাসেন পৌষালী। পর্দার অনুষ্কা-মাঠের বিরাট দু'জনের খবর সমান তালে রাখার চেষ্টা করে। অবসর সময় কাটে নাচ, বই, ম্যাগাজিনে চোখ বুলিয়ে।

সম্পর্কিত খবর