রাজনৈতিকভাবে নয়! নিরপেক্ষভাবে আন্দোলনে সামিল হতে চান তিলোত্তমার বাবা

বাংলা হান্ট ডেস্ক : আরজিকরের (RG Kar) তরুণী চিকিৎসকের নির্মম হত্যা-ধর্ষণের ঘটনায় অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আন্দোলনে (Protest) নেমে সোচ্চার হয়েছেন সাধারণ মানুষ থেকে শুরু করে চিকিৎসক এবং ডাক্তারি পড়ুয়ারা। আরজিকরের (RG Kar) তরুণী চিকিৎসকের  হত্যাকারীদের দ্রুত কঠোর শাস্তি দেওয়ার পাশাপাশি রাজ্যের মেয়েদের নিরাপত্তা সুনিশ্চিত করারও দাবী জানানো হচ্ছে বারবার।

আন্দোলনে নিরপেক্ষভাবে থাকতে চান RG Kar-এর নির্যাতিতা তরুণীর বাবা

অন্যদিকে তরুণী হত্যার বিচারের দাবিতে টানা কর্মবিরতি ঘোষণা করার পাশাপাশি আন্দোলন চালিয়ে যাচ্ছেন চিকিৎসক এবং ডাক্তারি পড়ুয়ারা। এই অবস্থায় রাজ্যের সমস্ত আন্দোলনকারী দের পাশে দাঁড়ানোর কথা জানালেন নিহত তরুণী চিকিৎসকের বাবা-মা।

   

তাঁরা জানিয়েছেন তাঁদের  মেয়ের অপরাধীদের উপযুক্ত শাস্তির দাবিতে আন্দোলনরত পড়ুয়ারা যেখানেই তাঁদের ডাকবেন তাঁরা সেখানেই আন্দোলনে যোগ দেবেন। আরজিকরের (RG Kar) নির্যাতিতা চিকিৎসকের মা জানিয়েছেন নিজের মেয়েকে হারালেও এখন ডাক্তারি পড়ুয়াদের তিনি তাঁর নিজের সন্তানের মতই মনে করেন।

পড়ুয়াদের আন্দোলনে সারাক্ষণ পাশে থাকার কথা জানিয়ে নির্যাতিতার বাবা বলেছেন, প্রয়োজনে তিনি নিজে গিয়েও আন্দোলনের যোগ দেবেন। তবে সেইসাথে তিনি জানিয়েছেন আরজিকর হাসপাতালে গিয়েই যে  সবসময় আন্দোলনে যোগ দেবেন এমনটা নয়। যেখানেই তাঁকে নিরপেক্ষভাবে ডাকা হবে সেখানেই তিনি আন্দোলনে গিয়ে যোগ দেবেন।

আরও পড়ুন : সিভিল সার্ভিস প্রত্যাখান, পেয়েছেন ‘পদ্মভূষণ’, জানেন কে এই আইনজীবী কপিল সিব্বল?

দ্রুত বিচারের আশায় সিবিআই তদন্তের আর্জি জানিয়ে নির্যাতিতা তরুণীর বাবা-মা প্রথম দ্বারস্থ হয়েছিলেন কলকাতা হাইকোর্টের। তারপর আদালতের নির্দেশে ত তদন্তভার হাতে তুলে দেওয়া হয় সিবিআই-এর হাতে। তবে সেই তদন্তে এখনও পর্যন্ত তেমন কোনো অগ্রগতি নেই।

RG kar 2 1

যা নিয়ে এদিন বেশ আক্ষেপ শোনা গেল তরুণীর  মায়ের গলায়। তিনি বলেছেন এতদিন হয়ে যাওয়ার পরেও কিছুই হাতে এল না এতদিন। অন্যদিকে সিবিআই তদন্ত সেভাবে না এগোনোয় ইতিমধ্যেই কটাক্ষ শুরু করেছে শাসক দল তৃণমূল। 

Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর