৩১ আগস্টের মধ্যে এই কাজ না করলেই বন্ধ হবে বেতন! সরকারি কর্মীদের জন্য কড়া নির্দেশ রাজ্যের

বাংলা হান্ট ডেস্কঃ সরকারি কর্মীদের (Government Employees) জন্য গুরুত্বপূর্ণ খবর। এবার কড়া নির্দেশিকা জারি করল রাজ্য সরকার (State Government)। এমনকি সেই নির্দেশ না মানলে সমস্যার মুখে পড়তে পারেন সরকারী কর্মীরা। কারণ নির্দেশ মেনে ঠিকঠাক তথ্য না দিলে এবার তাদের বেতন না-ও দেওয়া হতে পারে বলে জানানো হয়েছে।

সরকারি কর্মীদের জন্য জারি কড়া নির্দেশিকা (Government Employees)

জানিয়ে রাখি যোগী সরকারের তরফে নিজের সরকারি কর্মচারীদের জন্য এক নির্দেশিকা জারি করা হয়েছে। যেখানে বলা হয়েছে সরকারি পোর্টালে সমস্ত স্থায়ী এবং অস্থায়ী সম্পদের বিস্তারিত জানাতে হবে। ডেডলাইনও দিয়ে দেওয়া হয়েছে। বলা হয়েছে, ৩১ আগস্টের মধ্যে একটি সরকারি পোর্টাল – মানব সম্পদ -তে নিজেদের স্থাবর এবং অস্থাবর সম্পদ ঘোষণা করতে হবে সরকারি কর্মীদের। যারা এই কাজ করবেন না তাদের এই মাসের বেতন দেওয়া হবে না বলেও জানানো হয়েছে।

   

ইউপি সরকারের নির্দেশ না মানলে ১৩ লক্ষেরও বেশি কর্মচারীদের (Government Employees) বেতন হাতছাড়া হতে পারে। যদিও এই নির্দেশ নতুন নয়, সবার প্রথম গত বছরের আগস্ট মাসে এই নির্দেশিকা জারি করা হয়েছিল। পরে সেই সময়সীমা একাধিকবার বাড়ানো হয়। এবার ৩১ আগস্ট লাস্ট ডেডলাইন দেওয়া হয়েছে।

এই বিষয়ে উত্তরপ্রদেশের মুখ্য সচিব মনোজ কুমার সিং জানান, যারা ৩১ আগস্টের মধ্যে সম্পত্তির বিস্তারিত বিবরণ দেবেন শুধুমাত্র তাদেরই চলতি মাসের অর্থাৎ আগস্ট মাসের জন্য বেতন দেওয়া হবে। বাকি যারা এবারেও এই নির্দেশ অমান্য করবেন তাদের বেতন বন্ধ করা হবে।

Govt 1

আরও পড়ুন: SSC-র মাঝেই এবার প্রাইমারি TET নিয়ে বিরাট নির্দেশ হাইকোর্টের, তুমুল চাপে পর্ষদ

জানা গিয়েছে, বর্তমানে যোগী রাজ্যে ১৭ লক্ষ ৮৮ হাজার ৪২৯ জন সরকারি কর্মচারী রয়েছেন। বারংবার কড়া নির্দেশ দেওয়া সত্ত্বেও এদের মধ্যে মাত্র ২৬ শতাংশ কর্মচারীই নিজেদের সম্পত্তির বিবরণ দিয়েছেন। এই অবস্থায় বাকিটা নিজেদের সম্পদের বিবরণ প্রকাশ করতে না পারলে বিপাকে পড়তে পারেন এমনটাই মনে করা হচ্ছে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর