নবান্ন অভিযানের দিনই ইউজিসি NET, এবার কী করবে পরীক্ষার্থীরা? জানাল পুলিশ

বাংলা হান্ট ডেস্কঃ তিলোত্তমা ধর্ষণ-খুনের ঘটনায় উত্তাল বাংলা। আর জি কর (RG Kar) হাসপাতালে ৩১ বছরের কর্মরত তরুণী চিকিৎসকে ধর্ষণ করে খুনের ঘটনায় ক্ষোভে ফুঁসছে গোটা বাংলা। দিকে দিকে সমাজের প্রতিটা স্তরে চলছে আন্দোলন, প্রতিবাদ। সকলের একটাই দাবি, ‘বিচার চাই।’ এই আবহেই মঙ্গলবার আরজি কর কাণ্ডের প্রতিবাদে নবান্ন (Nabanna) অভিযানের ডাক দিয়েছে ছাত্র সমাজ।

নবান্ন (Nabanna) অভিযান নিয়ে বড় বার্তা পুলিশের

একদিকে যখন মঙ্গলবার নবান্ন অভিযান (Nabanna Abhiyan), অন্যদিকে ওই একই দিনে ইউজিসি নেট পরীক্ষাও রয়েছে। এই অবস্থায় যাতে পরীক্ষার্থীদের পরীক্ষাকেন্দ্রে পৌঁছতে কোনো রকম সমস্যা না হয় তা নিশ্চিত করতে ময়দানে নামল পুলিশ (Police)। জানা গিয়েছে পড়ুয়াদের পরীক্ষাকেন্দ্র পর্যন্ত পৌঁছতে সাহায্য করার জন্য রাস্তায় বিশাল পরিমাণ পুলিশ মোতায়েন থাকবে।

   

এই নবান্ন অভিযানের কর্মসূচি বাতিলের আর্জি জানিয়ে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিল রাজ্য। তবে সুরাহা মেলেনি। রাজ্যের আবেদন খারিজ করে দিয়েছে উচ্চ আদালত। পাশাপাশি এই ধরনের মিটিং-মিছিল নিয়ে যে নির্দেশিকা রয়েছে, তা নিয়ে একটি হলফনামা দেওয়ার জন্য রাজ্যকে নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

আদালতের সবুজ সংকেতের পর নবান্ন অভিযানে আর কোনো বাধা রইল না। ছাত্র সমাজের ডাকে আসন্ন নবান্ন অভিযান বিরাট আকার নিতে চলেছে বলে মনে করা হচ্ছে। এই আবহে চাপ বাড়ছে রাজ্যের। তাই বাড়তি সতর্কতায় রাজ্য। প্রচুর পরিমাণে পুলিশের পাশাপাশি আইজি, ডিআইজির মতো পুলিশের শীর্ষ পদাধিকারীরাও গোটা ঘটনার নজরদারিতে থাকবেন বলে জানা গিয়েছে।

nabanna wb

আরও পড়ুন: ৩১ আগস্টের মধ্যে এই কাজ না করলেই বন্ধ হবে বেতন! সরকারি কর্মীদের জন্য কড়া নির্দেশ রাজ্যের

ওই একই দিনে নেট পরীক্ষা পড়ায় পরীক্ষার্থীদের সুবিধার্থে ওই দিন রাস্তায় পর্যাপ্ত পুলিশ মোতায়েন থাকবে। কোনও রকম অসুবিধায় পড়লে পুলিশের সাহায্য নেওয়ার জন্য পরীক্ষার্থীদের উদ্দেশে বার্তা দেওয়া হয়েছে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর