ধর্ষণে অভিযুক্ত ছাত্রনেতাই নবান্ন অভিযানের প্রধান মুখ! এবার FIR-এর কপি পোস্ট তৃণমূলের

বাংলা হান্ট ডেস্কঃ আর জি কর (RG Kar) হাসপাতালে চিকিৎসক ধর্ষণ ও খুনের (Doctor Rape and Murder Case) ঘটনায় উত্তাল গোটা দেশ। তিলোত্তমা হত্যাকাণ্ডের বিচার চেয়ে আন্দোলনে নেমেছে রাজ্যের প্রতিটি শ্রেণীর মানুষ। দিকে দিকে হচ্ছে প্রতিবাদ। এদিকে যত দিন যাচ্ছে আর জি কর ইস্যুকে হাতিয়ার করে শাসকের উপর চাপ বাড়াচ্ছে বিরোধীরা। তাদের দাবি মুখ্যমন্ত্রীর পদত্যাগ। এরই মাঝে আন্দোলনের ঝাঁঝ আরও বাড়াতে আগামী ২৭ অগস্ট নবান্ন অভিযানের (Nabanna Abhijan) ডাক দিয়েছে পশ্চিমবঙ্গ ছাত্র সমাজ।

নবান্ন অভিযানের (Nabanna Abhijan) আগেই বড় টুইস্ট

মঙ্গলবার দুপুর দু’টো থেকে নবান্ন অভিযান শুরু হওয়ার কথা। যার জেরে বাড়তি চাপে রাজ্য। ইতিমধ্যেই পরিস্থিতি সামাল দিয়ে কোমর বেঁধে ময়দানে নেমেছে পুলিশ। তবে তার আগেই বড় টুইস্ট। ধর্ষণ করে ডাক্তার খুনের প্রতিবাদে যেই ছাত্র নেতাদের ডাকে আগামীকাল নবান্ন অভিযান, তাদের মধ্যেই একজনের বিরুদ্ধে নাকি রয়েছে ধর্ষণের অভিযোগ। সোশ্যাল মিডিয়ায় এমনই বিস্ফোরক দাবি করলেন তৃণমূল (Trinamool Congress) কাউন্সিলর তথা মুখপাত্র অরূপ চক্রবর্তী (Arup Chakraborty)।

   

রবিবার নিজের ফেসবুক থেকে একটি পোস্ট করেছেন অরূপ। আর সেই নিয়েই শুরু হয়েছে জোর চর্চা। সমস্ত ‘তথ্য-প্রমাণ’ সহকারে সমাজমাধ্যমে তৃণমূল নেতা লিখেছেন, ‘থানা নবদ্বীপ, কেস নং ৬০৮/১৪ তারিখ ২৭/১০/২০১৪ তৎকালীন ইণ্ডিয়ান পেনাল কোড অনুযায়ী (ভারতীয় দণ্ডবিধির) ৩৫৪ডি (মহিলাকে উত্যক্ত ও নির্যাতন করা) এবং ৫০৬ ধারা (সেই মহিলাকে অপরাধমূলক ভীতি প্রদর্শনের) অভিযোগ দায়ের হয়।

নবদ্বীপ থানায় দায়ের হওয়া অভিযোগ অনুযায়ী এই ব্যাক্তি যার নাম শুভঙ্কর হালদার সে বাইকে করে তুলে নিয়ে গিয়ে একাধিকবার অভিযোগকারিণী মহিলাকে যৌনহয়রানি করে।’ সুপ্রিম কোর্টের নির্দেশ রয়েছে বলে নিগৃহীতার পরিচয় গোপন রাখার কথা জানিয়েছেন অরূপ। এরপরই প্রশ্ন তুলে তিনি লিখেছেন, ‘যৌন হয়রানির অভিযোগে অভিযুক্ত ব্যাক্তিটিকে চিনতে পারলেন কি? না পারলে দ্বিতীয় ছবিটি দেখে নিতে পারেন। দেখুন তো ইনিই সেই শুভঙ্কর হালদার কিনা, যিনি আরজিকরের নৃশংস ধর্ষণ ও খুনের বিরুদ্ধে নবান্ন অভিযানের ডাক দিয়েছেন!!’

তৃণমূল নেতার প্রশ্ন, ‘আচ্ছা কেউ নিজে মলেস্টার/এবিউসার হলে কিংবা যৌননিগ্রহের কান্ডে অভিযুক্ত হলে সে কি আর একটা ধর্ষণের নিন্দা করতে পারে না?’ শেষে অরূপ এও পরিষ্কার করে লিখেছেন,’ এই পোস্ট বিচার চেয়ে আন্দোলনের বিরুদ্ধে নয়। কিন্তু প্রকৃত জাস্টিসের বদলে অরাজনৈতিক সেজে দলীয় ফায়দা তোলার অপচেষ্টার বিরুদ্ধে, এবং অবশ্যই দলমত নির্বিশেষে যেকোনো এবিউসারের বিরুদ্ধে।’

প্রসঙ্গত, নবান্ন অভিযানের নেপথ্যে যেই তিন উদ্যোক্তা রয়েছেন তাদের মধ্যে একজন এই শুভঙ্কর হালদার। তার বিরুদ্ধেই এফআইআর এর কপি সমেত ধর্ষণের অভিযোগ তুলেছেন শাসকদলের এই নেতা। তবে তিনি একা নন, গতকাল শাসকদলের ছাত্র সংগঠন তৃণমূল ছাত্র পরিষদ (টিএমসিপি)-র তরফেও দাবি করা হয়, ধর্ষণকাণ্ডের বিরুদ্ধে নবান্ন অভিযানের নেতাই ধর্ষণে অভিযুক্ত।

nabanna tmc

https://www.facebook.com/share/qeXZfYQiPKB8PE8x/

আরও পড়ুন: কত সম্পত্তির মালিক রাজ্যের আইনজীবী কপিল সিব্বল? জানলে ভীমরি খাবেন

যদিও অভিযুক্ত ওই ছাত্রনেতা শুভঙ্কর হালদারের দাবি, তৃণমূল ভয় পেয়ে মিথ্যা অভিযোগ তুলছে তার বিরুদ্ধে। শাসকদলের আরও দাবি, শুভঙ্কর আগে তৃণমূল করত। কিন্তু দলের সিদ্ধান্তে তাকে বরখাস্ত করা হয়েছে। আবার একসময় বিজেপির ছাত্র সংগঠন এবিভিপির সঙ্গেও শুভঙ্কর যুক্ত ছিলেন বলে জানা যাচ্ছে। শুভঙ্কর নিজেও একথা স্বীকার করে জানিয়েছেন, “এক সময় এবিভিপি করতাম, কিন্তু সংগঠনের নেতৃত্বের সঙ্গে মতপার্থক্যের কারণে অনেক দিন আগেই ছেড়ে দিয়েছি।” বর্তমানে কোনও সংগঠনের সঙ্গে নন বলে দাবি করেছেন এই ছাত্রনেতা।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর