পুলিশকে পাল্টা অ্যাটাক! ইট, লাঠি দেখেই পিছু হটতে হল…ফাটল মাথা, নবান্ন অভিযানে তুলকালাম!

বাংলা হান্ট ডেস্কঃ পশ্চিমবঙ্গ ছাত্র সমাজের নবান্ন অভিযান (Nabanna Abhijan) ঘিরে তুলকালাম। দিকে দিকে পুলিশ আন্দোলনকারীদের রীতিমতো খণ্ডযুদ্ধ। পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের দফায় দফায় সংঘর্ষ। আর জি কর (RG Kar) হাসপাতালে তরুণী চিকিৎসকককে ধর্ষণ করে খুনের ঘটনার প্রতিবাদে ছিল ছাত্র সমাজের নবান্ন অভিযান। আর সেই আন্দোলনকে ঘিরে তুলকালাম।

জাতীয় পতাকা হাতে নিয়ে শুরু হয়েছে প্রতিবাদ। ওদিকে অভিযান ভঙ্গ করতে লাঠিচার্জ থেকে জল, কাঁদানে গ্যাস কিছুই বাদ রাখেনি পুলিশ। নবান্ন অভিযান ঘিরে ধুন্ধুমার সাঁতরাগাছিতে। ব্যারিকেড ভেঙে বিক্ষোভকারীরা এগোলে লাঠিচার্জ পুলিশের। পাল্টা ইঁট ছোড়েন বিক্ষোভকারীরা।

   

হাওড়ার ময়দানে তুলকালাম! পুলিশ আন্দোলনকারীদের বাধা দিলে পাল্টা আক্রমণ শুরু করেন বিক্ষোভকারীরা। ইট, পাথর নিয়ে দৌড়োতে শুরু করেন তারা। বিক্ষোভকারীদের তাড়ায় পিছু হটতে হয় পুলিশকে। চণ্ডীতলার IC- র মাথা ফেটেছে বলে জানা যাচ্ছে। আন্দোলনকারীদের আক্রমণে গুরুতর আহত হয়েছেন তিনি। আহত পুলিশ অফিসারকে উদ্ধার করে নিয়ে যান আন্দোলনকারীরাই।

nabanna abhijan

আরও পড়ুন: উঠল ‘ভিসা দে, ভিসা দে’…রব! এবার উত্তাল ভারতীয় ভিসা সেন্টার, ঢুকে পড়ল শয়ে শয়ে ক্ষুব্ধ বাংলাদেশী

আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষ। আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করতে তোলা হচ্ছে পুলিশ ভ্যানে। করা হচ্ছে ব্যাপক লাঠিচার্জ। সমানে ফাটানো হচ্ছে টিয়ার গ্যাসের সেল। একাধিক আন্দোলনকারী আহত হয়েছেন। আন্দোলন ছত্রভঙ্গ করতে সব রকম বলপ্রয়োগ করছে পুলিশ। যত সময় গড়াচ্ছে পরিস্থিতি হাতের বাইরে চলে যাচ্ছে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর