লালবাজারের পথে বিজেপি! ছাত্র আন্দোলনকারীকে মুক্তির দাবিতে মিছিল সুকান্ত মজুমদারের

বাংলা হান্ট ডেস্কঃ নবান্ন অভিযান ঘিরে তোলপাড় রাজ্য রাজনীতি। পশ্চিমবঙ্গ ছাত্র সংগঠনের ডাক দেওয়া এই কর্মসূচি ঘিরে উত্তপ্ত হয়ে উঠেছে কলকাতা এবং হাওড়ার একাধিক জায়গা। আন্দোলন ছত্রভঙ্গ করতে পুলিশ জায়গায় ধরপাকড় শুরু করেছে বলে খবর। সোমবার রাতেই গ্রেফতার করা হয়েছে অভিযান আহ্বায়ক ছাত্র সমাজের ৪ নেতাকে। এবার সকল আন্দোলনকারীর মুক্তির দাবিতে লালবাজারের উদ্দেশে রওনা দিলেন সুকান্ত মজুমদার (Sukanta Majumdar)।

লালবাজারের পথে রওনা দিলেন সুকান্ত (Sukanta Majumdar)

মঙ্গলবার সকালেই রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী পুলিশের হাতে ধৃত ওই ৪ নেতার দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেন। আইনি সাহায্যের কথা ঘোষণা করেছেন তিনি। এরপর বেলা গড়াতেই আন্দোলন তীব্র চেহারা নেয়। হাওড়া, কলকাতার নানান প্রান্তে জলকামান, লাঠিচার্জের পাশাপাশি ধরপাকড় শুরু করে পুলিশ। এবার ছাত্র আন্দোলনের যে সকল আন্দোলনকারীকে পুলিশ গ্রেফতার করেছে তাঁদের মুক্তির দাবিতে লালবাজার (Lalbazar) যাচ্ছেন রাজ্য সভাপতি সুকান্ত।

   

এদিন বিকেল ৪টে নাগাদ বিজেপির (BJP) অফিশিয়াল ইউটিউব চ্যানেল থেকে সুকান্তর ‘লালবাজার অভিযানে’র লাইভ শেয়ার করা হয়। সেখানে দেখা যাচ্ছে, বিজেপি কর্মী, সমর্থককে নিয়ে হেঁটে যাচ্ছেন বালুরঘাটের সাংসদ। পতাকা হাতে মিছিল করে যাওয়ার পর রাস্তায় বসে স্লোগান তুলতে দেখা যায় সুকান্ত সহ বিজেপি নেতা কর্মীদের।

আরও পড়ুনঃ নবান্ন অভিযান ঘিরে উত্তপ্ত হেস্টিংস! টিয়ার গ্যাস ছুঁড়ল পুলিশ, রয়েছেন বিজেপির অর্জুন-কৌস্তভ

বিজেপির রাজ্য সভাপতির পাশাপাশি বিজেপির এই মিছিলে হাজির হয়েছেন ব্যারাকপুরের প্রাক্তন সাংসদ অর্জুন সিং, হুগলির প্রাক্তন সাংসদ লকেট চট্টোপাধ্যায় সহ বঙ্গ বিজেপির একাধিক হেভিওয়েট। সুকান্তর (Sukanta Majumdar) সঙ্গেই রাস্তায় বসে স্লোগান তুলতে দেখা যায় লকেটকে। মিছিল থেকে অভিযোগ, ছাত্র এবং তাঁদের অভিভাবকদের বলপূর্বক আটকে রেখেছে পুলিশ।

Sukanta Majumdar Lalbazar

মুখ্যমন্ত্রীর পদত্যাগ থেকে শুরু করে উই ওয়ান্ট জাস্টিস, আন্দোলনকারীদের মুক্তির দাবিতে হওয়া এই মিছিলে একের পর এক স্লোগান উঠতে থাকে। আজ নবান্ন অভিযান ঘিরে দফায় দফায় উত্তপ্ত হয়ে ওঠে হাওড়া, কলকাতা। কোথাও মাথা ফেটেছে পুলিশের, কোথাও আবার আক্রান্ত হয়েছেন আন্দোলনকারী। এই আবহে বুধবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা অবধি বাংলা বনধের ডাক দিয়েছে বিজেপি।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর