‘আমি নিজে বিল আনব..,’ কীসের বিল আনবেন অভিষেক? বড় ঘোষণা করে দিলেন TMC সাংসদ

বাংলা হান্ট ডেস্কঃ আর জি কর (RG Kar) ইস্যুতে তোলপাড় রাজ্য। মঙ্গলবার ছাত্র সমাজের ডাকা নবান্ন অভিযান ঘিরে তুমুল উত্তেজনার সৃষ্টি হয়। পুলিশ-বিক্ষোভকারীদের সংঘর্ষে তোলপাড় হয় রাজপথ। আহত হন পুলিশ সহ বেশ কিছু আন্দোলনকারী। পথে নামা ‘ছাত্র’দের অনেককে আটক করে নিয়ে যায় পুলিশ। এরই প্রতিবাদে এদিন ১২ ঘণ্টা বাংলা বনধ ডেকেছে বিজেপি। ওদিকে সেসব ফুৎকারে উড়িয়ে দিয়ে কলকাতার মেয়ো রোডে তৃণমূল ছাত্র পরিষদের (TMCP) প্রতিষ্ঠা দিবসের জমকালো অনুষ্ঠান।

‘লাশের রাজনীতি করছে’

এদিন ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসে মঞ্চে বক্তব্য রাখেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। সেখানে প্রথমেই তার মুখে উঠে আসে আর জি করের ঘটনা। এই ইস্যুতে বিরোধী শিবিরকে তোপ দেগে অভিষেক বলেন, একটা স্পর্শকাতর, দুর্ভাগ্যজনক ঘটনা নিয়ে লাশের রাজনীতি করছে বিরোধীরা।

   

বিল আনবেন অভিষেক (Abhishek Banerjee) নিজে!

আগেই ধর্ষণ রুখতে কেন্দ্রকে কড়া পদক্ষেপের কথা বলেছিলেন অভিষেক। এদিন রীতিমতো চ্যালেঞ্জ ছুঁড়ে তৃণমূল সেনাপতি বলেন, ”যদি কেন্দ্র এই নিয়ে আগামী ৩, ৪ মাসের মধ্যে কড়া আইন প্রণয়ন না করে তাহলে আমরা দিল্লিতে বৃহত্তর আন্দোলনে নামব।’ অভিষেকের হুঙ্কার, “প্রয়োজনে সাংসদ হিসেবে আমার নিজের অধিকার প্রয়োগ করে আলাদা করে বিল (প্রাইভেট মেম্বার বিল) আনব।”

আরও পড়ুন: ‘চুড়ি পরে বসে থাক…’ চরম কটাক্ষ বৃদ্ধের! নবান্ন অভিযানে ভাইরাল ওই ব্যক্তি আসলে কে জানেন?

এর পাশাপাশি বিজেপির ধর্মঘট নিয়েও তোপ দাগেন অভিষেক। গেরুয়া শিবিরকে কটাক্ষ করে বলেন, ”আপনারা যদি পারেন তাহলে প্রতি ২৮ আগস্ট বন্‌ধ ডাকুন। কী করে সেই ধর্মঘট প্রতিহত করতে হয়, সেটা দেখিয়ে দেব।”

Abhishek Banerjee daughter alleged rape threat amid RG Kar incident

আরও পড়ুন: হঠাৎই সরকারি কর্মীদের বেতন সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করল পশ্চিমবঙ্গ সরকার, চিন্তায় সকলে

প্রসঙ্গত, আর জি কর ইস্যুতে মুখ্যমন্ত্রীর পদত্যাগের দাবি তুলেছে বিরোধীরা। এদিন সেই ইস্যুতে একেবারে পরিসংখ্যান তুলে তৃণমূল সাংসদ বলেন, ” NCRB তথ্য অনুযায়ী, নারী নির্যাতনের ঘটনার দিক থেকে উত্তরপ্রদেশ প্রথম, দ্বিতীয় মধ্যপ্রদেশে, তারপর রাজস্থান, মহারাষ্ট্র। যারা বাংলার মুখ্যমন্ত্রীর পদত্যাগ চাইছে, তাদের বলি উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী, মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী, রাজস্থান, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী কারা? ডবল ইঞ্জিন সরকার। আগে তাদের পদত্যাগের দাবি তুলুন তারপর মমতা বন্দ্যোপাধ্যায়ের দিকে আঙুল তুলতে আসবেন।’

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর